ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ আপডেট : ৪ ঘন্টা আগে
শিরোনাম

ঢাকার দুই প্রান্তে আজ আওয়ামী লীগের পৃথক শান্তি সমাবেশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২৩, ০৪:৪৭  
আপডেট :
 ২৫ সেপ্টেম্বর ২০২৩, ০৪:৫০

ঢাকার দুই প্রান্তে আজ আওয়ামী লীগের পৃথক শান্তি সমাবেশ
ঢাকার দুই প্রান্তে আজ আওয়ামী লীগের পৃথক শান্তি সমাবেশ । ছবি- সংগৃহীত

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ দুই অংশে আজ সোমবার পৃথক শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দুটি সমাবেশকে ঘিরে রাজধানীতে বড় ধরনের শোডাউন করার কথা জানা গেছে।

উত্তরার সমাবেশে প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। উত্তরার আজমপুর আমির কমপ্লেক্সের সামনে এই সমাবেশে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান। বিকেল ৩টায় সমাবেশ শুরুর কথা রয়েছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান বলেন, বিএনপি-জামায়াতের নৈরাজ্য সৃষ্টির চেষ্টার প্রতিবাদ ও সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের প্রচারের জন্য আমরা এই সমাবেশ আয়োজন করেছি। এতে নগরের বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত থাকবেন।

অন্যদিকে ঢাকা মহানগর দক্ষিণের আয়োজিত সমাবেশে অনুষ্ঠিত হবে যাত্রাবাড়ীতে। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী। যাত্রাবাড়ীর শহীদ ফারুক সড়কে এই সমাবেশ হবে। এতে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সংসদ সদস্য নুরুল আমিন রুহুল।এই সমাবেশটিও বিকেল ৩টায় শুরুর কথা রয়েছে।

আওয়ামী লীগ নেতাদের অভিযোগ, কয়েক মাসের আন্দোলন কর্মসূচির মতো বিএনপির পল্টনে আজকের ডাকা সমাবেশকে ঘিরেও সংঘাত-সংঘর্ষ ও নৈরাজ্য সৃষ্টির আশঙ্কা রয়েছে। এ জন্য শান্তি সমাবেশের মাধ্যমে রাজপথ নিজেদের দখলে রাখতে চান তারা।

তারা জানান, একই সঙ্গে সম্ভাব্য সংঘাত-সহিংসতা মোকাবিলায় রাজপথে দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীকে সতর্ক অবস্থানেও রাখা হবে। এর উদ্দেশ্য বিএনপির কর্মসূচিকে ঘিরে কোথাও অস্থিতিশীলতা সৃষ্টির আশঙ্কা দেখা দিলে তা প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগী শক্তি হিসেবে ভূমিকা রাখা।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত