ঢাকা, রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

খালেদা জিয়া নোবেল পাওয়ার যোগ্য: দুদু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩১ আগস্ট ২০২৩, ১৬:৪০  
আপডেট :
 ৩১ আগস্ট ২০২৩, ১৬:৪৭

খালেদা জিয়া নোবেল পাওয়ার যোগ্য: দুদু
বাংলা‌দেশ ইয়ুথ ফোরা‌মের উদ্যোগে বিএন‌পির ৪৫তম প্রতিষ্ঠাবা‌র্ষিকী পালন উপল‌ক্ষে আলাচনা সভা। ছবি: প্রতিনিধি

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া নোবেল পুরস্কার পাওয়ার যোগ্য বলে মনে করেন দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

তিনি বলেন, বাংলাদেশে দ্বিতীয় ব্যক্তি হিসেবে যদি কেউ নোবেল পায় সেটা বেগম খালেদা জিয়া পাওয়ার যোগ্য। কথাটি এই কারণে বলছি যে গণতন্ত্রের জন্য মানুষ কতটা ত্যাগ স্বীকার করতে পারে। তার (খালেদা জিয়া) স্বামী যখন যুদ্ধে গেলেন তখন তাকে গ্রেপ্তার করে ক্যান্টনমেন্টে রাখা হলো। তখন তো অনেকেই ঘরে বসে ছিল। কেউ কেউ পাকিস্তানি মেজরের গাড়িতে করে হাসপাতালে গিয়েছে, ভাতা নিয়েছে। কিন্তু তাকে বন্দী করে রাখা হয়েছিল। তার স্বামীকে হত্যা করার পরে তিনি দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য রাস্তায় নেমে এসেছিলেন। তার প্রতি একটু শ্রদ্ধাবোধ থাকলে তাকে এভাবে মিথ্যা মামলায় জেলে আটক করে রাখত না।

বৃহস্প‌তিবার জাতীয় প্রেসক্লা‌বের মাওলানা মোহাম্মদ আকরাম খা হ‌লে বাংলা‌দেশ ইয়ুথ ফোরা‌মের উদ্যোগে বিএন‌পির ৪৫তম প্রতিষ্ঠাবা‌র্ষিকী পালন উপল‌ক্ষে গণতন্ত্র পুনরুদ্ধার এবং জিয়াউর রহমান শীর্ষক আলোচনা সভায় তি‌নি এসব কথা ব‌লেন।

আগামী নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই হবে ব‌লে মন্তব‌্য ক‌রে‌ন দুদু।

তি‌নি ব‌লের, দুর্নীতির বিরুদ্ধে কথা বলা মানে আওয়ামী লীগের বিরুদ্ধে কথা বলা। আওয়ামী লীগের বিরুদ্ধে কথা বললেই তারা মামলা করে। আর এগুলো বলা থেকে বিরত রাখতে, মুখ বন্ধ রাখতে ডিজিটাল আইন করা হয়েছে। তবে ডিজিটাল আইন করে নিজেদেরকে রক্ষা করতে পারবে না।

বাংলা‌দেশ ইয়ুথ ফোরা‌মের সভাপ‌তি মুহাম্মদ সাইদুর রহমা‌নের সভাপ‌তি‌ত্বে ও সহ-সভাপতি মাহমুদুল হাসান শামীমের পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব‌্য রা‌খেন বিএন‌পির চেয়ারপার্স‌নের উপ‌দেষ্টা খন্দকার আব্দুল মুক্তা‌দির, সহ তথ‌্য ও গ‌বেষণা বিষয়ক সম্পাদক কা‌দের গ‌নি চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত