ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

ঘুমানো ছাড়া সবসময় মাস্ক পরতে বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৮ মার্চ ২০২১, ১৬:৩৭

ঘুমানো ছাড়া সবসময় মাস্ক পরতে বললেন স্বরাষ্ট্রমন্ত্রী
ফাইল ছবি।

ঘুমানোর সময় বাদে সবসময় মাস্ক পরার জন্য আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ের বটমলী হোমসে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির আয়োজিত বস্ত্র ও খাবার বিতরণ অনুষ্ঠানে শিশুদের উদ্দেশ্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, কোভিড-১৯ এখনো যায়নি। আবারো ব্যাপকভাবে আসছে। ভাইরাস থেকে বাঁচতে হলে যতক্ষণ জেগে থাকবে ততক্ষণ মাস্ক পরে থাকতে হবে। বিশেষ করে ঘুমানোর সময় বাদে সবসময় মাস্ক পরতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, করোনা এখনো চলে যায়নি। আবারও ব্যাপকভাবে আসছে। যখনই সময় হবে সাবান দিয়ে হাত ধুয়ে ফেলতে হবে। যতদিন কোভিড-১৯ না যায় ততদিন সবাইকে মুখে মাস্ক অবশ্যই রাখতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল এই দেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ হবে। এখানে কেউ না খেয়ে থাকবে না। সবার ঠিকানার জন্য একটি বাড়ি পাবে। প্রধানমন্ত্রী সমস্ত গৃহহীনদের জন্য একটি করে ঘর দেবার জন্য প্রোগ্রাম নিয়েছেন। সেই অনুযায়ী তিনি কাজ করছেন। কিছু দিনের মধ্যে তিনি ঘোষণা করবেন দেশের কোনো মানুষ গৃহহীন নেই। আমাদের দেশের মানুষ শতভাগ শিক্ষিত হবে, শতভাগ চিকিৎসা সেবা পাবে তার জন্য তিনি ব্যবস্থা গ্রহণ করেছেন। তার সুফলও আমরা পাচ্ছি।

প্রধানমন্ত্রীর প্রশংসা করে মন্ত্রী বলেন, কোভিড-১৯ এ সারাবিশ্ব যখন স্থবির হয়ে গেছে, অর্থনীতি যাদের ধ্বংস হয়ে গেছে সেখানে বাংলাদেশ এগিয়ে চলছে। এটাই হলো নেতৃত্ব, এটাই হলো দক্ষতা, এটাই হলো চিন্তাপ্রসূত সিদ্ধান্ত।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত