ঢাকা, সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

ডিবি হারুনের ক্যাশিয়ার মোকাররম রাতে গ্রেপ্তার দিনে জামিন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২৪, ২০:৪১

ডিবি হারুনের ক্যাশিয়ার মোকাররম রাতে গ্রেপ্তার দিনে জামিন
মোকাররম সর্দারকে গ্রেপ্তার করার পর। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাবেক প্রধান হারুন-অর-রশীদের ক্যাশিয়ার খ্যাত মোকাররম সর্দার (৪৮) রাতে গ্রেপ্তার হয়ে আবার দিনেই জামিন পেয়েছেন।

সোমবার (২৮ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বদিউজ্জামানের আদালত তাকে জামিন প্রদান করেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরির্দশক মো. কাইয়ুম খান বলেন, আদালতে ওঠানোর আগেই বাদীপক্ষ এসে আপস করে। যার কারণে আদালতে ওঠানোর সঙ্গে সঙ্গেই মোকাররম সর্দারকে জামিন প্রদান করা হয়। সেই সঙ্গে কারাগারে যাওয়ার আগেই কোর্ট গারদ থেকে তাকে ছেড়ে দেয়া হয়।

এর আগে গত ২৭ অক্টোবর রাতে ফতুল্লার আলীগঞ্জ এলাকায় যৌথ বাহিনী অভিযান চালিয়ে মোকাররম সর্দারকে গ্রেপ্তার করা হয়। তিনি নারায়ণগঞ্জে বসবাস করার পাশাপাশি কিশোরগঞ্জের নিকলী উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। গত ৫ আগস্টে পরিবর্তিত পরিস্থিতির মধ্য দিয়ে তিনি অপসারিত হয়েছেন।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শরীফুল ইসলাম বলেন, রোববার রাতে যৌথ বাহিনী তাকে আটক করে ফতুল্লা থানায় সোপর্দ করে। তার বিরুদ্ধে চাঁদাবাজি ও অপহরণ মামলা ছিল। আমরা তাকে সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করি। তার বিরুদ্ধে অন্য কোনো মামলা ছিল না।

এদিকে আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. ইউনুস ইমাম বলেন, ‘যে মামলায় মোকাররমকে গ্রেপ্তার করা হয়েছিল, সেই মামলায় আদালতে উঠানোর আগেই বাদী আপস করেছেন। আমরা আদালতের কাছে বিষয়টি উপস্থাপন করেছি আদালতে আমাদের বিষয়টি বিবেচনায় নিয়ে সঙ্গে সঙ্গেই জামিন প্রদান করেছেন।’

বাদীপক্ষের আইনজীবী ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এইচ আনোয়ার প্রধান বলেন, মোকাররমে বিরুদ্ধে চাঁদাবাজি ও অপহরণ মামলা করেছিলেন ফতুল্লার কুতুবপুরের মো. শাহ আলম। সেই মামলায় মোকাররমকে গ্রেপ্তার করে তাকে আদালতে উঠানোর আগেই বাদী শাহ আলম এসে আপস করেছেন। ফলে আদালত মোকাররমকে জামিন দিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত