ঢাকা, শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ট্রান্সফরমারস এডিশন ডিভাইস নিয়ে এলো টেকনো

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৪, ১৪:৫৪

ট্রান্সফরমারস এডিশন ডিভাইস নিয়ে এলো টেকনো
ছবি: সংগৃহীত

টেকনো সম্প্রতি হাসব্রোর ট্রান্সফরমারস ফ্র্যাঞ্চাইজির সাথে কোলাবোরেশনের মাধ্যমে উন্মোচন করেছে তাদের স্পার্ক ৩০ সিরিজের নতুন ট্রান্সফরমারস এডিশন। এই পার্টনারশিপের অধীনে টেকনো সম্প্রতি বাংলাদেশের বাজারে এর স্পার্ক ৩০ সিরিজ থেকে স্পার্ক ৩০ প্রো অপটিমাস প্রাইম এডিশন এবং স্পার্ক ৩০ বাম্বলবি এডিশন এই দু’টি ফোন লঞ্চ করেছে টেকনোর মাসব্যাপী চলমান ফ্যান ফেস্টিভ্যালের উপলক্ষে।

নতুন সংস্করণের এই ডিভাইসগুলো ব্যবহারকারীদের জন্য নিশ্চিত করবে ৫ বছরের ল্যাগ-ফ্রি পারফরম্যান্স, সাথে দীর্ঘস্থায়ী স্থায়িত্ব। এছাড়া, এসব ডিভাইসে আরও আছে আইকনিক ট্রান্সফরমারস ডিজাইন, চমৎকার ভিজ্যুয়াল ফিচার, উন্নত এই আই ক্যামেরা এবং বেশ কিছু আইকনিক ট্রান্সফরমারস রিলেটেড ফিচারস।

স্থায়িত্বের নিশ্চয়তার জন্য টিইউভি রেইনল্যান্ড সনদ অর্জন করেছে স্পার্ক ৩০ প্রো। নির্বিঘ্ন অভিজ্ঞতার জন্য এই ফোনে আছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সহ ৩৩ ওয়াট ফাস্ট এআই চার্জিং সিস্টেম, যার সাহায্যে মাত্র ৭০ মিনিটে ফুল (১০০ শতাংশ) চার্জ করা যাবে। অপ্রতিরোধ্য ট্রান্সফরমারস রোবট থেকে অনুপ্রেরণা নিয়ে ডিজাইন করা হয়েছে স্পার্ক ৩০ প্রো অপটিমাস প্রাইম এডিশন। এই এডিশনে আছে সাইবারট্রনিয়ান-অনুপ্রাণিত ডিজাইন টেক্সচার যা এখনকার ইয়াং জেনারেশনের স্টাইল এবং প্রযুক্তি দুটি চাহিদার সাথেই সামঞ্জস্যপূর্ণ।

সর্বোচ্চ ১৫০০ হার্জের টাচ স্যাম্পলিং রেট এবং ১৭০০ নিটস পিক ব্রাইটনেস সহ ৬.৭৮" ১২০ হার্জ এফএইচডি+ অ্যামোলেড স্ক্রীন নিশ্চিত করবে অনবদ্য এক অভিজ্ঞতা। ব্যবহারকারীরা যেন সহজেই ডিভাইসটি অ্যাক্সেস করতে পারেন এরজন্য আছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর৷ এই ডিভাইসে আরও রয়েছে মিডিয়াটেক লেটেস্ট হেলিও জি১০০ প্রসেসর (অ্যান্ড্রয়েড ১৪ সংস্করণ) এবং ১২৮ জিবি রম + ১৬ জিবি র‌্যাম (৮ জিবি + ৮ জিবি এক্সটেন্ডেড); ফলে পারফরম্যান্স সেকশনে পাওয়া যাবে দুর্দান্ত স্মার্টফোন অভিজ্ঞতা। উন্নত অভিজ্ঞতার জন্য এই ডিভাইসে আরও আছে সুপার ওয়াই-ফাই এবং আলট্রা-ফাস্ট ৪.৫জি লাইটনিং নেটওয়ার্ক।

এছাড়া, স্পার্ক ৩০ প্রো ফোনে থাকছে ৩x লসলেস অপটিক্যাল গ্রেড জুম সমর্থিত ১০৮ মেগাপিক্সেল আল্ট্রা ক্লিয়ার মেইন ক্যামেরা ফলে ব্যবহারকারী নিশ্চিতভাবেই নিখুঁত ডিটেইলস সহ চমৎকার সব ছবি ক্যাপচার করতে পারবে। এই ক্যামেরা সেটআপের পাশাপাশি ইউজার ব্যবহার করতে পারবেন এআইজিসি পোর্ট্রেট, এআই ইরেজার এবং এআই আর্টবোর্ড সহ উন্নত আরও অনেক এআই ফিচার; যা এই সেগমেন্টের ফোনের জন্য ইউনিক ফিচার। সেলফি প্রেমীদের জন্য রয়েছে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

এদিকে স্পার্ক ৩০ বাম্বলবি এডিশনে আছে ইন্টিগ্রেটেড ডেকো ডিজাইন। এর মেটালিক উজ্জ্বলতা এবং কালারের সমন্বয় ডিজাইনকে করে তুলেছে রেগুলার যেকোন ফোন থেকে প্রাণবন্ত। এই ফোনে রয়েছে ৬.৭৮" ৯০ হার্জ ফুল এইচডি+ আইপিএস স্ক্রীন (১০০০ নিটস পিক ব্রাইটনেস সহ) এবং ডলবি ডুয়াল স্টেরিও স্পিকার এবং চমৎকার ডিসপ্লের কম্বিনেশন নিশ্চিত করবে দুর্দান্ত ভিজ্যুয়াল অভিজ্ঞতা। টিউভি রেইনল্যান্ড প্রত্যয়িত আই প্রোটেকশন ফিচার থাকার কারণে ফোনটি ব্যবহার করার সময় আপনি চোখের ওপর কোনো ধরণের চাপ অনুভব করবেন না। সুরক্ষার জন্য এই ফোনে আছে ডাই-কাস্টিং অ্যালুমিনিয়াম ফ্রেম, লুমি শিল্ড গ্লাস এবং আইপি৬৪ স্প্ল্যাশ এবং ধুলো প্রতিরোধী ফিচার। সহজে ফোন অন ও অফ করার জন্য রয়েছে মাউন্টেট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ৯০ হার্জ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট নিশ্চিত করবে নিরবচ্ছিন্ন এবং ল্যাগ-ফ্রি অভিজ্ঞতা।

স্পার্ক ৩০ ফোনের মিডিয়াটেক জি৯১ প্রসেসর (অ্যান্ড্রয়েড ১৪ ভার্সন), ভালো ব্যাটারি ক্যাপাসিটি, বিশাল স্টোরেজ সুবিধা এবং অন্যান্য ফিচার ব্যবহারকারীর অভিজ্ঞতাকে নিয়ে যাবে নতুন এক উচ্চতায়। ১২৮ জিবি রম + ১৬ জিবি র‌্যাম (৮ জিবি + ৮ জিবি এক্সটেন্ডেড) দিবে অসাধারণ পারফরম্যান্স। ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার সহ ১৮ ওয়াটের এআই চার্জিং সিস্টেমের সাহায্যে আপনি কোনো রকম দুশ্চিন্তা ছাড়াই সারাদিন ধরে ব্যবহার করা যাবে এই ফোনটি। এই ডিভাইসে ট্রান্সফরমারস মোটিফ দিয়ে তৈরি একটি কাস্টমাইজড ইন্টারফেস রয়েছে; ফলে ব্যবহারকারীরা বাম্বলবি রোবটের মতো পাওয়ারফুল অনুভূতি পাবেন।

স্পার্ক ৩০ ডিভাইসে আছে ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮২ মেইন ক্যামেরা, সাথে ২x অপটিক্যাল গ্রেড জুম। এই ক্যামেরা সেটআপ দিয়ে অনায়েসে তোলা যাবে নিখুঁত ছবি। ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দিয়ে তুলতে পারবেন সুন্দর সেলফি।

স্পার্ক ৩০ প্রো (পাওয়া যাচ্ছে অপ্টিমাস প্রাইম স্পেশাল এডিশন, ওবসিডিয়ান এজ এবং আর্কটিক গ্লো কালারে) এবং স্পার্ক ৩০ (এভেইলেবল আছে বাম্বলবি স্পেশাল এডিশন, স্টেলার শ্যাডো এবং অ্যাস্ট্রাল আইস কালারে)।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত