ঢাকা, মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

বিএফইউজে নির্বাচন ২৮ ফেব্রুয়া‌রি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২৪, ২২:৩৫

বিএফইউজে নির্বাচন ২৮ ফেব্রুয়া‌রি
ফাইল ছবি

বাংলাদেশ ফেডা‌রেল সাংবা‌দিক ইউনিয়‌ন-বিএফ‌ইউজের নির্বাচন ২০২৫ সা‌লের ২৮ ফেব্রুয়া‌রি অনু‌ষ্ঠিত হ‌বে। তবে অনুকূল পরিবেশ সৃষ্টি হলে উল্লেখিত তারিখের আগেও নির্বাচন হতে পারে। শ‌নিবার (৫ অক্টোবর) বিএফইউজের স‌র্বোচ্চ ন‌ী‌তি‌নিধারণী ফোরাম কেন্দ্রীয় কার্যনির্বাহী ক‌মি‌টির বৈঠ‌কে এ সিদ্ধান্ত নেয়া হয়। ভার্চুয়া‌লি (জু‌মে) অনু‌ষ্ঠিত এই বৈঠ‌কে সভাপ‌তিত্ব ক‌রেন বিএফইউজের সভাপ‌তি ওমর ফারুক।

নির্বাচ‌নের ছয় সপ্তাহ আগে প্রতি‌নি‌ধি সভা আয়েজ‌নেরও সিদ্ধান্ত নেওয়া হয় এই বৈঠ‌কে। বিএফইউজের ভারপ্রাপ্ত মহাসচিব শেখ মামুনুর রশীদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সোমবার এ তথ্য জানানো হয়েছে।

বৈঠ‌কের শুরু‌তে অভিভক্ত ঢাকা সাংবা‌দিক ইউনিয়‌নের সা‌বেক সাধারণ সম্পাদক ও বিএফইউজের অপর অংশের সভাপতি রুহুল আমিন গাজীর মৃত‌্যু‌তে গভীর শোক প্রকাশ এবং তার রুহের মাগফিরাত কামনা কর‌া হয়।

সম্প্রতি ইউনিয়‌নের প্রয়াত অন্যান্য সদস‌্যদের মৃত‌্যু‌তেও গভীর শোক ও দুঃখ প্রকাশ ক‌রে‌ বিএফইউজে।

এছাড়া বৈঠ‌কে গত ৫ আগস্টের পর প‌রিব‌র্তিত রাজ‌নৈ‌তিক প‌রি‌স্থি‌তির সু‌যোগ নি‌য়ে দেশব্যাপী দুই শতাধিক সাংবা‌দিক‌দের বিরু‌দ্ধে দা‌য়ের হওয়া হয়রানিমূলক মামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। স্বাধীন সাংবা‌দিকতা‌ এগি‌য়ে নি‌তে এবং হয়রানিমূলক মামলাগু‌লো প্রতাহা‌রের জন‌্য শা‌ন্তি‌তে নো‌বেল জয়ী ড. মুহাম্মদ ইউনূ‌সের নেতৃত্বাধীন বর্তমান অন্তবর্তীকালীন সরকা‌রের প্রতি আহবান জানা‌নো হয়। সারা দেশ থেকে অর্ধশতাধিক নির্বাচিত সাংবাদিক প্রতিনিধি সভায় অংশ নেন।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত