ঢাকা, সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বাজারে এসেছে রিয়েলমি ১২

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৪, ১৯:৫২

বাজারে এসেছে রিয়েলমি ১২
ছবি: সংগৃহীত

স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি বাংলাদেশের স্মার্টফোনের বাজারে নতুন হ্যান্ডসেট রিয়েলমি ১২ নিয়ে হাজির হয়েছে। সুপারভুক চার্জিং, ফ্লুইড পারফরম্যান্স ও উন্নত ক্যামেরা সক্ষমতার সমন্বয়ে তৈরি ডিভাইসটি ইতোমধ্যেই ফোনপ্রেমীদের নজর কেড়েছে। ‘বর্ন ফর স্পিড’ দর্শনের মাধ্যমে মিডিয়াম বাজেটের স্মার্টফোনের জগতে এটি এক নতুন মানদণ্ড স্থাপন করেছে।

রিয়েলমি ১২ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট, যা মিড-রেঞ্জের স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত গতি ও মসৃণ অভিজ্ঞতা নিশ্চিত করে। এই আধুনিক প্রসেসরটি কঠিন মাল্টিটাস্কিংয়ের সময়েও অনবদ্য গতি ও কার্যক্ষমতা বজায় রাখে। এছাড়াও, ফোনের ভ্যাপার চেম্বার কুলিং সিস্টেম শক্তিশালী চিপসেটের সঙ্গে সমন্বয় করে কাজ করে। ফলে এটি টেকসই ও সেরা পারফরম্যান্স নিশ্চিত করে। বাস্তব পরীক্ষায় দেখা গেছে, দীর্ঘ গেমিং সেশনের পরেও রিয়েলমি ১২ নিজের তাপমাত্রা যথাযথভাবে ধরে রাখতে সক্ষম।

৬৭ওয়াট সুপারভুক চার্জিং সিস্টেমটি রিয়েলমি ১২-কে অন্যান্য প্রতিযোগী স্মার্টফোন ব্র্যান্ডগুলোর চেয়ে একধাপ এগিয়ে রেখেছে। মাত্র ১৯ মিনিটে ডিভাইসটি শূন্য থেকে ৫০% পর্যন্ত চার্জ হতে পারে। ব্যস্ত জীবনে এই ফিচারটি স্মার্টফোনপ্রেমীদের জন্য একটি গেম-চেঞ্জার। এমনকি সামান্য ৫ মিনিটেও ব্যবহারকারীরা ১৮% চার্জ বাড়িয়ে নিতে পারেন। ব্যবহারকারীর নির্ভরযোগ্যতা নিশ্চিত করতে সর্বাধিক চার্জিং কার্যকারিতা ও নিরাপত্তা দেয় ফোনটির ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং উন্নত ২:১ ডুয়াল চার্জ পাম্প প্রযুক্তি।

রিয়েলমি ১২-এর অভিনব ডিজাইনের চমত্কার ৬.৬৭ ইঞ্চি ১২০ হার্টজ আল্ট্রা-স্মুদ অ্যামোলেড ডিসপ্লে প্রদর্শন করে ২০০০ নিট পিক ব্রাইটনেস। এতে রয়েছে রেইনওয়াটার স্মার্ট টাচ ও এআই প্রোটেক্টিভ ফিল্ম টাচ-এর মতো উদ্ভাবনী প্রযুক্তিগত ফিচার, যা যে কোনো পরিস্থিতিতে সর্বোত্তম প্রতিক্রিয়া নিশ্চিত করে। ফোনের ভিজ্যুয়াল অভিজ্ঞতাকে আরও বাড়িয়ে তুলতে, এতে রয়েছে হাই-রেস অডিও সার্টিফিকেশন অর্জন করা ডুয়াল স্টেরিও স্পিকার। এই স্পিকারগুলো সমৃদ্ধ ও আকর্ষণীয় শব্দ সরবরাহ করে ফোন ব্যবহারকারীদের বিনোদন ও যোগাযোগের অভিজ্ঞতাকে নতুন উচ্চতায় নিয়ে যায়।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত