ঢাকা, শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

আমিরাতে লটারিতে ৬৫ কোটি টাকা জিতলেন প্রবাসী বাংলাদেশি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ১২:০৮

আমিরাতে লটারিতে ৬৫ কোটি টাকা জিতলেন প্রবাসী বাংলাদেশি
আমিরাতে লটারিতে ৬৫ কোটি টাকা জিতলেন প্রবাসী বাংলাদেশি। ছবি: সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতে বিগ টিকিট ড্র লটারিতে ৬৫ কোটি টাকা জিতেছেন আবুল মনসুর আবদুস সবুর নামের এক বাংলাদেশি প্রবাসী। দুবাইভিত্তিক সংবাদমাধ্যম 'খালিজ টাইমস' বৃহস্পতিবার তাদের প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

৫০ বছর বয়সী এই বাংলাদেশি আবুধাবিতে ডেলিভারি রাইডার হিসেবে কর্মরত। তিনি দীর্ঘ ১৭ বছর ধরে লটারির টিকিট কিনছিলেন। সর্বশেষ তিনি ও তার কয়েকজন বন্ধু পাঁচটি টিকিট কিনেছিলেন।

পুরস্কার জেতার পর র‌্যাফল ড্র অনুষ্ঠান থেকে মনসুরকে ফোন করে কর্তৃপক্ষ। বিজয়ী হওয়ার খবরে উচ্ছ্বসিত হয়ে পড়েন তিনি। মনসুর বিশ্বাসই করতে পারছিলেন না যে, এত বড় লটারি তিনি জিতেছেন।

পুরস্কারের এই অর্থ দিয়ে কী করবেন জানতে চাইলে তিনি বলেন, এই অর্থ দিয়ে তিনি তার পরিবারকে সহায়তা করবেন। সেই সঙ্গে তার বহু দিনের স্বপ্ন নিজের একটি ব্যবসা শুরু করবেন।

'আমি এতটাই উচ্ছ্বসিত যে, আমি কী বলবো সেই ভাষা হারিয়ে ফেলেছি,' যোগ করেন মনসুর।

সবুর বলেন, সৌভাগ্যের টিকিটটি বন্ধুরা মিলে গত ২৭ সেপ্টেম্বর কিনেছিলেন। লটারির জয়ের মুহূর্তটি বর্ণনা করতে গিয়ে তিনি বলেন, আমি অনুষ্ঠানটি লাইভ দেখছিলাম। এর মধ্যে আমাদের নম্বরটি ঘোষণা করা হয়।

সবুর আরও বলেন, বিজয়ের অর্থ তারা বন্ধুরা ভাগ করে নেবেন। এই টিকিট কেনার জন্য আমরা টাকা জমিয়েছি। এবার আমরা এক হাজার দিরহামের টিকিট কিনেছি। আমরা সব সময় বিশ্বাস করতাম, সৌভাগ্য একদিন আমাদের দিকে চেয়েও আসবে। আমরা সবাই এখন কোটিপতি হয়ে গেছি।

সবুর বলেন, আমি চট্টগ্রাম থেকে এসেছি। আমার স্ত্রী, এক মেয়ে এবং দুই ছেলে আছে, যারা দুবাইয়ে কাজ করে। আমাদের ভবিষ্যৎ এখন নিরাপদ। আমি টিকিট কেনা চালিয়ে যাব।

এদিকে গত ২ অক্টোবর থেকে আবারও নতুন ধাপের লটারির টিকিট বিক্রি শুরু করেছে বিগ টিকিট। টিকিট ক্রেতাদের মধ্য থেকে প্রতিদিন একজন বিজয়ী পাবেন একটি সোনার বার। এ ছাড়া পুরো মাসের টিকিট নিয়ে নভেম্বরের ৩ তারিখ গ্র্যান্ড ড্র-এর আয়োজন করা হবে। সেদিন শীর্ষ পুরস্কার ২ কোটি দিরহাম বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

এসবের বাইরেও এই লটারির টিকিট কিনলে বিলাসবহুল গাড়ি জেতার সুযোগ রয়েছে। ভাগ্যবান একজন বিজয়ী পাবেন সাড়ে তিন লাখ দিরহামের একটি রেঞ্জ রোভার গাড়ি। এ ছাড়া ৪ লাখ ৭০ হাজার দিরহাম দামের একটি বিএমডব্লিউ গাড়িও রয়েছে।

সাম্প্রতিক সময়ে অনেক বাংলাদেশি প্রবাসী আমিরাতে লটারি জিতে রাতারাতি কোটিপতি হয়ে গেছেন। তাদের পাশে এবার যুক্ত হলো মনসুরের নাম।

সূত্র : খালিজ টাইমস।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত