ঢাকা, মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ঢাকা থেকে সাবেক এমপি জ্যাকব গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ অক্টোবর ২০২৪, ১৩:৫০

ঢাকা থেকে সাবেক এমপি জ্যাকব গ্রেপ্তার
সাবেক সংসদ সদস্য (এমপি) আবদুল্লাহ আল জ্যাকব। ছবি: সংগৃহীত

রাজধানীর গুলশান থেকে ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) আবদুল্লাহ আল জ্যাকবকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার (১ অক্টোবর) সকালে তাঁকে ঢাকার চিফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে আনা হয়। জ্যাকব গত ৫ আগস্টের পর দায়ের হওয়া একাধিক মামলার আসামি। সাভার থানায় করা হত্যা মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

২০১২ সালে বিএনপি নেতাকর্মীদের ওপর গুলির অভিযোগে গত বৃহস্পতিবার ঢাকার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে একটি মামলা করা হয়, যেখানে জ্যাকবও আসামি।

ভোলা-৪ আসনের সাবেক এমপি নাজিম উদ্দিন আলম আদালতে ওই মামলার আবেদন করলে বিচারক এসএম সাইফুল ইসলাম তার জবানবন্দি শুনে অভিযোগটি সাভার মডেল থানাকে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, ২০১২ সালের ৯ ডিসেম্বর বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা অবস্থান কর্মসূচির অংশ হিসেবে নাজিম উদ্দিন আলমসহ নেতাকর্মীরা আমিন বাজার ব্রিজের ওপর অবস্থান করছিলেন। সে সময় পুলিশ তাদের ওপর চড়াও হয়ে লাঠিপেটা করে এবং গুলি চালায়। তাতে নাজিম উদ্দিন আলমসহ অর্ধশতাধিক নেতাকর্মী গুলিবিদ্ধ হন।

মামলায় আসামি করা হয় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জ্যাকব ছাড়াও তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর, তৎকালীন আইজিপি হাসান মাহমুদ খন্দকার, ঢাকা রেঞ্জের তৎকালীন ডিআইজি এস এম মাহফুজুল হক নুরুজ্জামান, তৎকালীন পুলিশ সুপার হাবিবুর রহমান ও সাভার মডেল থানার তৎকালীন ওসি আসাদুজ্জামানকে এ মামলায় আসামি করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত