ঢাকা, মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের কর্মবিরতির ডাক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২০:৪৫

নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের কর্মবিরতির ডাক
ঢামেকে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের কর্মসূচি ঘোষণা। ছবি: সংগৃহীত

এক দফা দাবিতে মঙ্গলবার সারাদেশে তিন ঘণ্টার কর্মবিরতির ঘোষণা দিয়েছে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদ।

সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে সংগঠনের আহ্বায়ক ড. মো. শরিফুল ইসলাম বলেন, প্রায় এক মাস ধরে আমরা এক দফা দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছি। আজ আমাদের লালব্যাজ ধারণ করে প্রতীকী কর্মবিরতি পালন করেছি। দাবি আদায় না হওয়ায় আগামীকাল থেকে সারাদেশে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তিন ঘণ্টার কর্মবিরতি পালন করব। এরপর দুই তারিখ বুধবার থেকে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৫ ঘণ্টা কর্মবিরতি পালন করব।

যদি দাবি না মানা হয় তবে আগামীতে কমপ্লিট শাটডাউনে যাওয়ার হুঁশিয়ারিও দেন নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের আহ্বায়ক।

হাসপাতালের জরুরি বিভাগ, ইমারজেন্সি, অপারেশন থিয়েটার (ওটি), আইসিইউ, সিসিইউ, ডায়ালিসিস, পিআইসিইউ, লেবার ওয়ার্ডসহ ইউনিটগুলো কর্মবিরতির আওতামুক্ত থাকবে।

আহ্বায়ক শরিফুল ইসলাম বলেন, আমাদের দাবি আমলা ও ক্যাডার অফিসারদের বাদ দিয়ে যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে আমাদের নার্সদের মধ্য থেকে এইসব পদে পদায়ন করা হোক। আমরা অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস ও স্বাস্থ্য উপদেষ্টা বরাবর স্মারকলিপি দিয়েছিলাম। স্বাস্থ্য উপদেষ্টা ফোন করেছিলেন। আমাদের কয়েকজনকে দেখা করতে বলা হয়েছিল। কিন্তু তারা আমাদের সচিবালায়ে ঢুকতেই দেয়নি। আমাদের সঙ্গে প্রহসন করেছে এবং আমাদের দাবি-দাওয়া কিছুই তারা মেনে নেয়নি।

সংবাদ সম্মেলনে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ও স্যার সলিমুল্লাহ মেডিকেল (মিটফোর্ড) কলেজ হাসপাতালের নার্স ও মিডওয়াইফারি সেবায় নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিল।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত