ঢাকা, রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ৪৯ মিনিট আগে
শিরোনাম

অবিলম্বে সাংবাদিকদের বিরুদ্ধে মানহানি মামলা প্রত্যাহারের দাবি ডিআরইউর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৩৬

অবিলম্বে সাংবাদিকদের বিরুদ্ধে মানহানি মামলা প্রত্যাহারের দাবি ডিআরইউর
ডিআরইউ আয়োজিত মানববন্ধন। ছবি: প্রতিবেদক

অবিলম্বে দেশ টিভি ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের সাংবাদিকদের বিরুদ্ধে ওরিয়ন গ্রুপের করা মানহানী মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ডিআরইউ আয়োজিত মানববন্ধনে এই দাবি জানানো হয়।

এসময় নেতারা বলেন, ওরিয়ন গ্রুপের দুর্নীতি নিয়ে প্রতিবেদন করায় সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এটা গ্রহণযোগ্য নয়। সংক্ষুদ্ধ ব্যক্তি চাইলে প্রেস কাউন্সিলে অভিযোগ করে প্রতিকার চাইতে পারেন। তা না করে মামলা করে গণমাধ্যমের কণ্ঠরোধ করার অপচেষ্টা মাত্র। অবিলম্বে হত্যা মামলাও প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলন কর্মসূচি দেয়ার কথাও বলেন তারা।

প্রধান অতিথির বক্তব্যে ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সভাপতি শহিদুল ইসলাম বলেন, দুর্নীতিবাজদের বিরুদ্ধে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করাই সাংবাদিকের কাজ। মামলা করে, তলব করে গণমাধ্যমের কণ্ঠরোধ করা যাবে না। আমরা সাংবাদিকদের পাশে সবসময় আছি। প্রতিবেদন প্রকাশের জেরে কোনো সাংবাদিককে তলব করা যায় না। দেশ থেকে দুর্নীতি নির্মূল করতে হলে দুর্নীতিবাজদের বিরুদ্ধে বেশি করে প্রতিবেদন করতে হবে। এই মামলা খারিজ করে দিতে আদালতের প্রতি আহ্বান জানান তিনি।

সভাপতির বক্তব্যে ডিআরইউ সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করে হয়রানি করা হচ্ছে। সংবাদ প্রকাশের জেরে মানহানি মামলা ও তলব করা স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। এছাড়া হত্যা মামলাও হচ্ছে। যারা জড়িত নয় তাদেরকে মামলা থেকে অব্যাহতি দেয়ার জন্য কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তিনি।

মানববন্ধনে ডিআরইউ সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহর সঞ্চালনায় বক্তব্য রাখেন, ডিআরইউ সাধারণ সম্পাদক মহিউদ্দিন, সহ-সভাপতি শফিকুল ইসলাম শামীম, অর্থ সম্পাদক মো. জাকির হুসাইন, দপ্তর সম্পাদক রফিক রাফি, নারী বিষয়ক সম্পাদক মাহমুদা ডলি, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুশান্ত কুমার সাহা, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক মো. রাশিম (রাশিম মোল্লা), সাংস্কৃতিক সম্পাদক মো. মনোয়ার হোসেন ও কল্যাণ সম্পাদক মো. তানভীর আহমেদ, কার্যনির্বাহী সদস্য সাঈদ শিপন, মুহিববুল্লাহ মুহিব, দেলোয়ার হোসেন মহিন ও মো. শরীফুল ইসলাম।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত