ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

ভারতে বাংলাদেশি তরুণী গ্রেপ্তার

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৭:১১  
আপডেট :
 ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৪৫

ভারতে বাংলাদেশি তরুণী গ্রেপ্তার
আরোহি বারদে ওরফে রিয়া বারদে। ছবি: সংগৃহীত

আরোহি বারদে ওরফে রিয়া বারদে নামে জাল এক বাংলাদেশি তরুণীকে পাসপোর্ট ব্যবহার করে ভারতে বসবাসের অভিযোগে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। ওটিটিভিত্তিক অ্যাডাল্ট ওয়েব সিরিজে আরোহি বারদে নামে অভিনয় করেছেন এই তরুণী।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক বলা হয়, মুম্বাই থেকে ৫০ কিলোমিটার দূরে উলহাসনগর থেকে রিয়া বারদে নামে পরিচিত ওই তরুণীকে গ্রেপ্তার করে হিল লাইন পুলিশ। ভুয়া নথি ব্যবহার করে নেভালি আম্বরনাথের আম্বরনাথে একটি বাংলাদেশি পরিবার বসবাস করছে বলে খবর পায় পুলিশ। তদন্তে ওই পরিবারের প্রতারণামূলক কার্যকলাপ উদঘাটিত হয়।

পুলিশ জানিয়েছে, অমরাবতীর এক বাসিন্দা ভারতে থাকার সুবিধার্থে রিয়া ও তার তিন সঙ্গীর জন্য নথি জাল করেছিলেন। হিল লাইন পুলিশ রিয়াসহ আরও চারজনের বিরুদ্ধে ফরেনার্স অ্যাক্ট, ১৯৪৬-এর ১৪ (এ) ধারা এবং ভারতীয় দণ্ডবিধির অধীনে মামলা দায়ের করেছে। এই ঘটনায় জড়িত আরও চারজনের খোঁজে তল্লাশি চলছে।

অমরাবতী এলাকার এক বাসিন্দা রিয়া বারদের জাল নথি তৈরি করতে সাহায্য করেছেন। সেখানে এক ব্যক্তিকে বিয়ে করেন রিয়ার মা; বর্তমানে তারা দুজন কাতারে অবস্থান করছেন। রিয়া এবং তার পরিবারের সদস্যদের আর কারা জাল নথি দিয়ে পাসপোর্ট করতে সাহায্য করেছে তাদের খোঁজ চলছে। রিয়ার কাছ থেকে আরও কোনো তথ্য পাওয়া যায় কি না, তা নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত