ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী কারাগারে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৭

সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী কারাগারে
সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী। ফাইল ছবি

রাজধানীর আদাবর থানার একটি হত্যা মামলায় সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরীকে রাজধানীর আদাবর থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত।

রোববার (২২ সেপ্টেম্বর) তাকে আদালতে হাজির করে রাজধানীর আদাবর থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর জন্য আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেন তাকে এ মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

এদিন আসামিপক্ষে সিনিয়র অ্যাডভোকেট এহসানুল হক সমাজী জামিন চেয়ে শুনানি করেন। আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

এর আগে ১০ সেপ্টেম্বর অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে পালানোর সময় ব্যারিস্টার মো. মেহেদী হাসান চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। পুলিশ জানায়, মো. মেহেদী হাসান চৌধুরী ও রিয়াজ মাহমুদের বিরুদ্ধে ডিএমপি আদাবর থানা ও জিএমপি বাসন থানায় দায়ের করা পৃথক দুটি হত্যা মামলার আসামি।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন আওয়ামীল লীগ সভাপতি শেখ হাসিনা। পরে ৮ আগস্ট অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস শপথ নেন।

এরপর ১৩ আগস্ট থেকে সারা দেশে একের পর এক মামলা শুরু হয়। এরই মধ্যে শুধু শেখ হাসিনার নামেই হত্যা মামলা হয়েছে প্রায় দেড়শ। বিভিন্ন মামলায় এখন পর্যন্ত সাবেক মন্ত্রী-প্রতিমন্ত্রী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সাবেক আইজিপি, সরকারি কর্মকর্তাসহ বেশ কয়েকজন গ্রেপ্তার হয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত