ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২১:৪৪

ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু
ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় এডিস মশাবাহিত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৮৭২ জন। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত নিয়মিত প্রতিবেদন থেকে জানা গেছে এসব তথ্য।

এ নিয়ে চলতি বছর মশাবাহিত রোগটিতে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ২১৩। চলতি বছরের জানুয়ারি থেকে শুরু করে এ পর্যন্ত ডেঙ্গুতে দেশব্যাপী প্রাণ হারিয়েছেন ২১৩ জন।

প্রতিবেদন অনুযায়ী, ডেঙ্গুতে সবশেষ মারা যাওয়া ৫ জনের মধ্যে দুজন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের এবং একজন ঢাকা উত্তর সিটি করপোরেশনের বাসিন্দা। বাকি দুজনের একজন বরিশালের এবং একজন চট্টগ্রামের। এ ছাড়া নতুন আক্রান্ত ৮৭২ জনের মধ্যে ৩৫৩ জন ঢাকার দুই সিটি করপোরেশনের।

পাশাপাশি ঢাকার আশপাশে ১০২ জন, চট্টগ্রাম বিভাগে ২২৪ জন, বরিশাল বিভাগে ৮০ জন, খুলনা বিভাগে ৭২ জন, রাজশাহী বিভাগে ২৫ জন, ময়মনসিংহ বিভাগে ১৩ জন এবং রংপুর বিভাগে ৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন সবশেষ ২৪ ঘণ্টায়।

আরও জানা গেছে, গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্তদের মধ্যে পুরুষ ৬২ দশমিক ২ শতাংশ এবং নারী ৩৭ দশমিক ৮ শতাংশ। বিপরীতে এ সময়ে ডেঙ্গুতে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৪৫ দশমিক ১ শতাংশ এবং নারী ৫৪ দশমিক ৯ শতাংশ।

উল্লেখ্য, ২০২৩ সালে দেশের ইতিহাসে ডেঙ্গুতে সর্বোচ্চ ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন রোগী আক্রান্ত এবং ১ হাজার ৭০৫ জনের মৃত্যু হয়।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত