ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

ডেঙ্গুতে ১৩ দিনে ২০ জনের মৃত্যু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২১:৩১

ডেঙ্গুতে ১৩ দিনে ২০ জনের মৃত্যু
প্রতীকী ছবি

দেশে এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চলতি সেপ্টেম্বরের প্রথম ১৩ দিনে ২০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন পাঁচ হাজার ২০০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯৬ জন।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে প্রাণহানি না হলেও এই সময়ে মশাবাহিত রোগটি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯৬ জন। এরমধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় ৫৩ জন ছাড়াও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫০ জন।

এছাড়া গত একদিনে চট্টগ্রাম বিভাগে ৩৩ জন, ঢাকা বিভাগে ৩৭ জন, খুলনা বিভাগে ১৪ জন, রাজশাহী বিভাগে ৭ জন এবং রংপুর বিভাগে ২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, চলতি বছরের প্রথম দিন থেকে শুক্রবার পর্যন্ত ডেঙ্গুতে মোট ১০৩ জনের মৃত্যু হয়েছে। আর এই সময়ে মশাবাহিত রোগটি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ হাজার ৪১ জন। এরমধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায়। ডিএসসিসিতে মশাবাহিত রোগটিতে চলতি বছর মোট ৫৯ জনের মৃত্যু হয়েছে।

এদিকে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত চট্টগ্রাম বিভাগে ১৫ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি এই সময়ে ডেঙ্গুতে বরিশাল বিভাগে ১০ জন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) ৯ জন, খুলনা বিভাগে ৫ জন, ঢাকা বিভাগে ৩ জন ছাড়াও চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগে একজন করে মোট দুইজনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত