ঢাকা, রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১ আপডেট : ৭ ঘন্টা আগে
শিরোনাম

ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মোবাইল ইন্টারনেট সেবা ব্যাহত

  প্রতিবদেক

প্রকাশ : ১৮ জুলাই ২০২৪, ১১:৪৫

ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মোবাইল ইন্টারনেট সেবা ব্যাহত
ছবি: সংগৃহীত

ঢাকা ও এর আশেপাশের অঞ্চলে মোবাইল ইন্টারনেট সেবায় ধীরগতি লক্ষ্য করা গেছে। কোথাও কোথাও শত চেষ্টায়ও ব্যবহারকারীরা মোবাইল ফোনের মাধ্যমে ইন্টারনেটে সংযুক্ত হতে পারছেন না। তবে ব্রডব্যান্ড ইন্টারনেট স্বাভাবিকই আছে। গতকাল রাত থেকে ঢাকা ও এর উপশহরগুলো ছাড়াও দেশের বিভিন্ন জায়গায় মোবাইল ইন্টারনেট সেবা ব্যাহত হচ্ছে।

মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহারকারীদের অভিযোগ মোবাইল ডাটার মাধ্যমে ইন্টারনেটে সংযুক্ত হতে বেগ পেতে হচ্ছে। কখনো কখনো মোবাইল ডেটা ডিসকানেক্টেড দেখাচ্ছে। ফলে ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপসহ বিভিন্ন ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমে লগইন করা যাচ্ছে না। ফোনে ইন্টারনেট সংযুক্ত দেখালেও প্রকৃতপক্ষে কাজ করছে না।

ফোনে ইন্টারনেট ব্যবহারের এই সমস্যাটা বেশি ঢাকা ও এর আশেপাশের উপশহর যেমন নারায়ণগঞ্জ, সাভার, গাজীপুরে বেশি। দেশের অন্যান্য জেলাগুলোও কমবেশি ভোগান্তিতে পড়েছেন ইন্টারনেট ব্যবহারকারীরা।

দেশের বেশিরভাগ মানুষ মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহার করেন। হঠাৎ মোবাইল ফোনে ইন্টারনটে সেবা বিঘ্ন হওয়ার কারণ জানতে শীর্ষস্থানীয় দুই অপারেটর গ্রামীণফোন ও বাংলালিংকের জনসংযোগ প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা সঠিক কারণ জানাতে অপারগতা প্রকাশ করেন।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) জুন মাসের প্রতিবেন অনুযায়ী দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ১২ কোটি ৬২ লাখ ১০ হাজার। তাদের মধ্যে মোবাইল ইন্টারনেট ব্যবহার করছেন ১১ কোটি ৫০ লাখ ৭০ হাজার এবং আইএসপি ও পিএসটিএন মিলিয়ে ১ কোটি ১১ লাখ ৪০ হাজার।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত