ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

দাম্পত্য জীবনে বন্ধুত্ব কি আনবে সুখ?

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৮ এপ্রিল ২০১৮, ০৯:৪৬

দাম্পত্য জীবনে বন্ধুত্ব কি আনবে সুখ?

বিবাহবন্ধনের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রতিশ্রুতি শুধুই কি একসঙ্গে থাকা? একটি সুস্থ সতেজ বৈবাহিক সম্পর্ক সেই মানুষটার সঙ্গেই সম্ভব, যে আপনাকে সব চেয়ে কাছ থেকে চেনে। আর আপনি নিজেও সে মানুষটির সাথে সারা জীবন থাকতে পারবেন যদি স্বামীর মধ্যেই পান প্রিয় বন্ধুকে। তাই দাম্পত্য জীবনে বন্ধুত্বের গুরুত্ব গুলো জেনে নিন।

স্ত্রী এবং স্বামী দুজনের প্রিয় বন্ধু হলে তারা পরস্পরকে নিজেদের সমস্যার কথা নির্দ্বিধায় বলতে পারেন, ফলে সম্পর্কের খুঁটি শক্ত হয়।

অনেক সময়, পেশার জায়গায় স্বামী ও স্ত্রীর মধ্যে কেউ একজন উচ্চতর পদে থাকলে তাদের মধ্যে ইগো প্রবলেম দেখা যায়। দু'জনের মধ্যে বন্ধুত্ব সুগভীর হলে এই সমস্যা হবে না।

জীবনে একজন প্রিয় বন্ধু থাকার মজা যতটা, প্রিয় বন্ধুকে জীবনসঙ্গী হিসেবে পাওয়ার মজা দ্বিগুণ। সত্যি কথা বলতে, প্রিয় বন্ধুকে জীবনসঙ্গী হিসেবে পেলে আপনার জীবন বোরিং কাটবেনা।

যে সমস্ত দম্পতিরা বন্ধু নন, বা তাদের বন্ধুত্বের বুনিয়াদ মজবুত নয়, তাদের মধ্যে ছোটখাটো বিষয় নিয়ে বিবাদ দেখা যায়। অন্যদিকে স্বামী বা স্ত্রীকে প্রিয় বন্ধু হিসেবে পাশে পেলে বিবাদের বিষয় যতই গুরু গম্ভীর হোক, তা অনায়াসেই মিটে যায়।

অধিকাংশ ক্ষেত্রে দেখা যায়, স্বামী ও স্ত্রী যদি দু'জনে প্রিয় বন্ধু হন তাহলে বয়সকাল পর্যন্ত, এমনকি জীবনের শেষ দিন পর্যন্ত সম্পর্কের রসায়নে সুন্দর সামঞ্জস্য থাকে।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত