ঢাকা, সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

ট্রাম্পের মানসিক অবস্থা নিয়ে সন্দেহ: মিশেল ওবামা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২৪, ০৯:৫৬

ট্রাম্পের মানসিক অবস্থা নিয়ে সন্দেহ: মিশেল ওবামা
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে চলছে শেষ সময়ের নির্বাচনি প্রচারণা। এদিকে ডোনাল্ড ট্রাম্পকে ‘ঝুঁকিপূর্ণ’ উল্লেখ করে তাকে ভোট না দিয়ে ডেমোক্র্যাট প্রার্থী কমলা হ্যারিসকে ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা। তিনি বলেন, দেশকে রক্ষা করতে কমলাকেই মার্কিনিদের ভোট দেওয়া উচিত। মিশিগানে এক নির্বাচনি প্রচারণায় কমলার সঙ্গে মঞ্চে বক্তৃতা করেন মিশেল।

স্থানীয় সময় শনিবার (২৬ অক্টোবর) সুইং স্টেট মিশিগানের দক্ষিণের নগর কালামাজুতে গর্ভপাতের অধিকার, কর, স্বাস্থ্যসেবাসহ আরো কিছু বিষয়ে নিজের সঙ্গে ট্রাম্পের মতের পার্থক্য তুলে ধরেন কমলা হ্যারিস। কমলার আগে সমাবেশে বক্তব্য দেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার স্ত্রী মিশেল ওবামা।

এ সময় মিশেল বলেন, নির্বাচন খুবই নিকটে। তাই কমলাকে ভোট দিতে দ্রুত সিদ্ধান্ত নিতে হবে আমাদের। মিশেল ট্রাম্পের অনিয়ন্ত্রিত আচরণ নিয়ে প্রশ্ন তোলেন। তিনি ট্রাম্পের মানসিক অবস্থা নিয়েও সন্দেহ প্রকাশ করেন।

তিনি ভোটারদের উদ্দেশে বলেন, কমলাকে নির্বাচিত করতে ব্যর্থ হলে মারাত্মক পরিণতি হতে পারে। মিশেল নারীদের স্বাস্থ্য সুরক্ষা নিয়েও বিস্তারিত কথা বলেন।

তিনি বলেন, বিষয়টি (গর্ভপাত) কতটা জটিল, তা বুঝতে ব্যর্থ হয়েছেন ট্রাম্প। এ কারণে তিনি ‘অ্যাফোরডেবল কেয়ার অ্যাক্ট’ প্রত্যাহার করার প্রতিশ্রুতি দেন। বারাক ওবামার আমলে ঐ আইন পাশ হয়েছিল। মিশেল বলেন, ‘আপনার (ট্রাম্প) জেদের কারণে নারী হিসেবে আমরা আনুষাঙ্গিক খরচের খাতায় চলে যাব।’ -উইও নিউজ ও রয়টার্স

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত