ঢাকা, রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

বাংলাদেশ সীমান্তের কাছে ১২ পুলিশ ফাঁড়ি বসাচ্ছে আসাম

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৪, ১৯:২৫

বাংলাদেশ সীমান্তের কাছে ১২ পুলিশ ফাঁড়ি বসাচ্ছে আসাম
ফাইল ছবি

বাংলাদেশ সীমান্তসংলগ্ন এলাকায় অন্তত ১২টি গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ ফাঁড়ি বসানোর ঘোষণা দিয়েছেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। শুক্রবার তিনি এই ঘোষণা দেন।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যমগুলোতে দাবি করা হয়েছে, আসামে বাংলাদেশিদের অনুপ্রবেশ বেড়ে গেছে। এ ধরনের প্রতিবেদন প্রকাশের পরপরই আসাম রাজ্য সরকার এ ঘোষণা দিল।

হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, এই উদ্যোগের লক্ষ্য কেন্দ্রীয় সংস্থাগুলোর সঙ্গে সমন্বয় জোরদার করা, আইন প্রয়োগকারী সংস্থাকে শক্তিশালী করা এবং আন্তঃসীমান্ত নজরদারি উন্নত করা।

তিনি বলেছেন, এই নতুন নিরাপত্তা চৌকিগুলো আসামের সীমান্তবর্তী জেলা কাছাড়, করিমগঞ্জ, ধুবরি এবং দক্ষিণ সালমারায় অবস্থিত হবে। এটি শক্তিশালী সীমান্ত ব্যবস্থাপনা সহজতর করবে এবং স্থানীয় বাসিন্দাদের সুরক্ষা নিশ্চিত করবে।

সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করা পোস্টে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা রাজ্য পুলিশের দ্রুত এবং কার্যকর পদক্ষেপের প্রশংসা করেছেন। বলেছেন, সীমান্তের অবকাঠামো সম্প্রসারণের এই পদক্ষেপ আসামে অবৈধ প্রবেশের বিরুদ্ধে বাড়তি সতর্কতা গ্রহণের প্রতিশ্রুতির প্রতিফলন এবং রাজ্যের সীমান্ত সুরক্ষার চলমান প্রচেষ্টাকে শক্তিশালী করে।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য স্টেটসম্যানের প্রতিবেদনে বলা হয়েছে, গত দুই মাসে আসাম পুলিশ রাজ্যে প্রবেশের চেষ্টা করা ১৩০ জনেরও বেশি 'অবৈধ অভিবাসীকে' আটক করেছে। সর্বশেষ ২২ অক্টোবরও আরেকটি অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করে দেয় তারা।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত