ঢাকা, শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

ইরানে হামলায় যুক্তরাষ্ট্র জড়িত নেই: পেন্টাগন

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৪, ১৩:২৩

ইরানে হামলায় যুক্তরাষ্ট্র জড়িত নেই: পেন্টাগন
ছবি: সংগৃহীত

ইরানে চালানো ইসরায়েলি বিমান হামলার সাথে যুক্তরাষ্ট্র জড়িত নয় বলে জানিয়েছে মার্কিন প্রতিরক্ষা বিভাগের সদর দফতর পেন্টাগন। তবে ইরানে ইসারায়েলের হামলাকে হোয়াইট হাউজ আত্মরক্ষার অংশ হিসেবে দেখছে।

দেশটির জাতীয় নিরাপত্তা কাউন্সিলের মুখপাত্র সেন সাভেট এক বিবৃতিতে বলেন, ইসরায়েল আত্মরক্ষার জন্য ইরানের বিভিন্ন সামরিক স্থাপনায় সুনির্দিষ্টভাবে হামলা চালাচ্ছে। ১ অক্টোবর ইরানের হামলার জবাব এটি।

হামলার সময়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস নির্বাচনী প্রচারে টেক্সাসে ছিলেন। বিবিসি বলছে, ইরানে ইসরায়েলি হামলার বিষয়ে তাঁদের ব্রিফ করা হয়েছে।

এদিকে ইসরায়েলি নিউজ চ্যানেল ১২ জানিয়েছে, ইরানে এবার দ্বিতীয় ধাপের হামলা শুরু করেছে ইসরায়েল। তবে এনিয়ে নিউজ চ্যানেলটি বিস্তারিত কিছু জানায়নি। ইরানে হামলার তথ্য নিশ্চিত করে ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, জনগণ ও ইসরায়েলকে রক্ষা করার জন্য প্রয়োজনীয় সবকিছু করা হবে।

প্রায় এক মাস আগে, ইসরায়েলের ওপর প্রায় ২০০টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপের পর থেকে প্রত্যাশিত ছিলো ইরানের ওপর ইসরায়েলের হামলা। অবশেষে, সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ইসরায়েল ইরানে হামলা চালিয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত