ঢাকা, শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ আপডেট : ৪০ মিনিট আগে
শিরোনাম

সীমান্তে তালেবানের হামলায় পাকিস্তানের ১০ পুলিশ নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২৪, ২১:১১

সীমান্তে তালেবানের হামলায় পাকিস্তানের ১০ পুলিশ নিহত
সংগৃহীত ছবি

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশে তালেবানের হামলায় ১০ জন পুলিশ সদস্য নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও সাতজন। দেশটির একজন গোয়েন্দা কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন।

শুক্রবার (২৫ অক্টোবর) দেশটির খাইবার পাখতুনখোয়া প্রদেশের ডেরা ইসমাইল খান জেলায় আফগান সীমান্তের কাছে একটি পুলিশ চেকপোস্টে এ হামলার ঘটনা ঘটে। পাকিস্তানের তালেবান এই হামলার দায় স্বীকার করেছে। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার আফগান সীমান্তের কাছে একটি চেকপয়েন্টে ১০ পুলিশকে গুলি করে হত্যা করা হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে একজন সিনিয়র গোয়েন্দা কর্মকর্তা এএফপিকে বলেছেন, ‘প্রায় এক ঘণ্টা ধরে তীব্র গুলি বিনিময় চলে। এই হামলায় ১০ জন ফ্রন্টিয়ার কনস্ট্যাবুলারি কর্মী শহীদ হয়েছেন এবং সাতজন আহত হয়েছেন।’

এএফপি বলছে, দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশের ডেরা ইসমাইল খান জেলায় পুলিশের সহায়ক বাহিনী ফ্রন্টিয়ার কনস্ট্যাবুলারির একটি পোস্টে বড় ধরনের আক্রমণ চালায় প্রায় ২০ থেকে ২৫ জন জঙ্গি। আর এতেই হতাহতের এই ঘটনা ঘটে।

প্রসঙ্গত, ২০২১ সালে আফগানিস্তানে তালেবান ক্ষমতায় ফিরে আসার পর থেকে পাকিস্তানে চরমপন্থা বৃদ্ধি পেয়েছে। পাকিস্তানি তালেবান বেশিরভাগ সময়ই নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে হামলা চালিয়ে আসছে। এই অঞ্চলে উগ্রবাদীরা পুলিশের ওপরও নিয়মিত হামলা চালিয়ে থাকে।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত