ঢাকা, শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

ইসরায়েলি হামলায় লেবাননে ৩ সাংবাদিক নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২৪, ০৮:৪৪  
আপডেট :
 ২৫ অক্টোবর ২০২৪, ০৮:৪৭

ইসরায়েলি হামলায় লেবাননে ৩ সাংবাদিক নিহত
ছবি: সংগৃহীত

লেবাননের বেসামরিক প্রতিরক্ষার বরাতে আল জাজিরা বলছে, দক্ষিণ লেবাননের শহর হাসবায়াতে ইসরায়েলি সেনাবাহিনীর বোমা হামলার তিনজন সাংবাদিক নিহত হয়েছেন।

এর আগে আল জাজিরা জানায় ইসরায়েলি সামরিক বাহিনী হোটেলটিতে গোলা বর্ষণ করে। সেখানে সাংবাদিক এবং প্রযুক্তিবিদরা ইসরায়েল-হিজবুল্লাহ সংঘাতের খবর সংগ্রহ করছিলেন। এই হামলায় বেশ কয়েকজন নিহত ও আহত হয়েছেন বলেও জানিয়েছে সংবাদমাধ্যমটি।

এদিকে লেবাননের টিভি চ্যানেল আল জাদেদ নিউজ হামলার পরের দৃশ্য প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে হামলার পর একটি ভবন বিধ্বস্ত হয়ে গেছে। ভবনটির ছাদ এবং মেঝে ধ্বংসস্তূপে ঢেকে গেছে।

বুধবার পেন্টাগন প্রধান লয়েড অস্টিন ইসরাইলি প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্টের সঙ্গে ফোনালাপে লেবানন সশস্ত্র বাহিনী এবং দেশটিতে জাতিসংঘ শান্তিরক্ষীদের বিরুদ্ধে ইসরাইলি হামলার বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন।

কিন্তু এই ফোনালাপের কয়েক ঘন্টা পর, ইসরাইলি হামলায় তিনজন লেবানিজ সেনা নিহত হয়। যখন তারা অন্য হামলার স্থান থেকে আহত ব্যক্তিদের সরিয়ে নিয়ে যাচ্ছিল’।

ইসরাইলিরা মার্কিন উদ্বেগকে গুরুত্ব সহকারে নিচ্ছে না বা মার্কিন বার্তা পৌঁছাতে ব্যর্থ হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে পেন্টাগনের ডেপুটি প্রেস সেক্রেটারি সাবরিনা সিং বলেন, ‘আমি মনে করি তারা অবশ্যই আমাদের উদ্বেগ শুনেছে এবং তারা বুঝতে পেরেছে।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত