ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

‘কোকেন পিৎজা’ বিক্রির দায়ে জার্মানিতে রেস্তোরাঁ মালিকসহ গ্রেপ্তার ১৬

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২৪, ১৬:১৩  
আপডেট :
 ২৩ অক্টোবর ২০২৪, ১৬:২৫

‘কোকেন পিৎজা’ বিক্রির দায়ে জার্মানিতে রেস্তোরাঁ মালিকসহ গ্রেপ্তার ১৬
জার্মানিতে রেস্তোরাঁটির ‘পিৎজা নম্বর ৪০' খুব নাটকীয়ভাবে মানুষের কাছে জনপ্রিয় হয়ে ওঠে ৷ ছবি: সংগৃহীত

জার্মানির ডুসেলডর্ফ শহরে কোকেনযুক্ত পিৎজা বিক্রির অভিযোগে রেস্তোরাঁ মালিকসহ মোট ১৬ জনকে গ্রেপ্তার করেছে স্থানীয় পুলিশ। তবে ৩৬ বছর বয়সী রেস্তোরাঁ মালিক তার বাড়িতে পুলিশের উপস্থিতি বুঝতে পেরে ব্যাগ ভর্তি মাদক জানালা দিয়ে ছুঁড়ে ফেলেন। তবে ব্যাগটি পুলিশের হাতেই পড়েছে।

জানা গেছে, রেস্তোরাঁটির 'পিৎজা নম্বর ৪০' খুব নাটকীয়ভাবে মানুষের কাছে জনপ্রিয় হয়ে ওঠে। পিৎজা রেস্তোরাঁটি চিজ, টমেটো ও ময়দা দিয়ে বানানো পিৎজার পাশাপাশি অবৈধ উপাদান সরবরাহের দায়ে অভিযুক্ত হয়েছে।

পুলিশ জানিয়েছে, জার্মানির নর্থ রাইন ওয়েস্টাফালিয়া রাজ্যে মাদকের সরবরাহ বন্ধ করতে বেশ কিছুদিন ধরেই মাদকবিরোধী অভিযান চালাচ্ছে জার্মান পুলিশ। এর মধ্যে রেস্তোরাঁর ‘পিৎজা নম্বর ৪০’ নামের মেনু আইটেমটিতে পিৎজার সঙ্গে কোকেন সরবরাহ করা হতো। এটি সবচেয়ে বেশি বিক্রি হওয়া পিৎজাগুলোর একটি ছিল। তবে অভিযুক্ত রেস্তোরাঁ মালিকের অপরাধে জড়ানোর অতীত কোনো রেকর্ড নেই। তাই গ্রেপ্তারের দুদিন পর রেস্তোরাঁর মালিককে ছেড়ে দেয়া হয়েছে৷

পুলিশ জানায়, মুক্তি পাওয়ার পর রেস্তোরাঁ মালিক আবারও ‘পিৎজা নম্বর ৪০’ সরবরাহ করা শুরু করে। তবে পুলিশ বলছে এর মাধ্যমে তারা কোকেনের সরবরাহ ও বিপণনের অন্যান্য সূত্র সম্পর্কেও জানতে পেরেছে। ১৫০ জন সদস্যের সমন্বয়ে পরিচালিত অভিযানে পুলিশ এক কেজি ৬০০ গ্রাম কোকেন, ৪০০ গ্রাম গাঁজা ও নগদ দুই লাখ ৬৮ হাজার ইউরো জব্দ করেছে।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত