ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

লেবানন থেকে প্রথম দফায় দেশে ফিরছেন ৫৪ বাংলাদেশি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ অক্টোবর ২০২৪, ১১:৫১

লেবানন থেকে প্রথম দফায় দেশে ফিরছেন ৫৪ বাংলাদেশি
ছবি: সংগৃহীত

ইসরায়েলের ব্যাপক হামলার মুখে লেবানন ছাড়ছেন বিভিন্ন দেশের নাগরিকরা। এদিকে তবে সেখান থেকে ১ হাজার ৮০০ বাংলাদেশিকে ফেরত নিয়ে আসবে সরকার। তবে প্রথম দফায় লেবানন থেকে দেশে ফিরবেন ৫৪ জন প্রবাসী। সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন।

লেবাননে অবস্থানরত বাংলাদেশ দূতাবাস বলছে, সোমবার সন্ধ্যা ৬টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন ৫৩ জন। তাদের মধ্যে ৭ জন শিশু ও ৪৭ জন নারী-পুরুষ রয়েছেন।

দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় সময় রোববার রাত ১০টা ৫০ মিনিটে বৈরুতের রফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৫৪ জন প্রবাসী বাংলাদেশি সৌদি আরবের শহর জেদ্দার উদ্দেশে রওনা হবেন। তারা রাত ১টা ২০ মিনিটে জেদ্দায় অবস্থান করবেন। সেখান থেকে সোমবার সকাল ৮টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে রওনা হবেন এবং সন্ধ্যা ৬টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন।

এতে আরও বলা হয়, প্রবাসীরা ভিসা প্রক্রিয়ার অর্ধেক ফি পরিশোধ করেই দেশে ফিরতে পারবেন। এ জন্য তাদের জেনারেল সিকিউরিটি দপ্তরে ৫৫ ডলার সমপরিমাণ অর্থ পরিশোধ করতে হবে। এছাড়া অবৈধ প্রবাসীদের জরিমানা মওকুফ করেছে লেবানন সরকার।

গাজা যুদ্ধের পাল্টাপাল্টি হামলা এখন ছড়িয়েছে লেবাননেও। গত সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে লেবাননে আক্রমণের গতি বাড়িয়েছে ইসরায়েল। এমন অবস্থার মধ্যে দেশে ফিরে আসার জন্য আকুতি জানিয়ে আসছেন প্রবাসী বাংলাদেশিরা।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত