ঢাকা, সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

ইসরায়েলের হাইফায় হিজবুল্লাহর রকেট হামলায় আহত ১০

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২৪, ০৯:৩১  
আপডেট :
 ০৭ অক্টোবর ২০২৪, ১০:০৬

ইসরায়েলের হাইফায় হিজবুল্লাহর রকেট হামলায় আহত ১০
রকেট হামলায় ক্ষতিগ্রস্ত পর্যটন নগরী হাইফা

ইসরাইলের তৃতীয় বৃহত্তম শহর হাইফায় ফের রকেট হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। হামলায় অন্তত ১০ জন আহত হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, লেবানন থেকে ছোড়া পাঁচটি রকেট পর্যটন নগরী হাইফায় আঘাত হেনেছে। এতে একটি রেস্তোরাঁ, বাড়ি এবং প্রধান সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। বিধ্বস্ত হয়ে গেছে ওইসব স্থাপনা। আর ইসরায়েলি সংবাদমাধ্যমের খবর, হাইফা ছাড়াও দেশটির তিবেরিয়াস শহরেও রকেট হামলা হয়েছে।

সেনাবাহিনী আরও বলেছে, ১৫টি রকেট শনাক্ত করার পর অন্য এলাকায় আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করা হয়েছে। তাদের মধ্যে কিছু আটকানো সম্ভব হয়েছে। বাকিগুলো ভূমিতে আঘাত হানে।

এক বিবৃতিতে হিজবুল্লাহ দাবি করেছে, তারা হাইফার দক্ষিণে একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে একাধিক ‘ফাদি ১‘ রকেট হামলা চালিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দুটি রকেট ইসরাইলের ভূমধ্যসাগরীয় উপকূলে হাইফায় আঘাত হেনেছে এবং অন্য পাঁচটি ৬৫ কিলোমিটার (৪০ মাইল) দূরে তিবেরিয়াসতে আঘাত হানে।

সম্প্রতি শতাধিক রকেট দিয়ে ইসরাইলের হাইফা শহর ও উত্তরাঞ্চলের অন্যান্য এলাকায় হামলা করে হিজবুল্লাহ।

এদিকে লেবাননের রাজধানী বৈরুতে হিজবুল্লাহর বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে ইসরাইলের বিমান হামলা অব্যাহত রয়েছে। দেশটির সামরিক বাহিনী বলেছে, তাদের যুদ্ধবিমান বৈরুতে হিজবুল্লাহর গোয়েন্দা সদর দফতরের একাধিক লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে। যার মধ্যে অস্ত্রের স্টোরেজ সাইট, অবকাঠামো সাইট, একটি কমান্ড সেন্টার এবং একটি লঞ্চার রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত