ঢাকা, শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

ভারতে বন্দুকযুদ্ধে ৩৬ মাওবাদী নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ০৯:১১

ভারতে বন্দুকযুদ্ধে ৩৬ মাওবাদী নিহত
ভারতে বন্দুকযুদ্ধে ৩৬ মাওবাদী নিহত। ছবি: সংগৃহীত

ভারতের ছত্তিশগড় রাজ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে অন্তত ৩৬ মাওবাদী নিহত হয়েছে। শুক্রবার (৪ অক্টোবর) রাজ্যের নারায়ণপুর-দান্তেওয়াড়া সীমান্তের একটি বনে এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড এবং স্পেশাল টাস্ক ফোর্স মাওবাদীদের বিরুদ্ধে বৃহস্পতিবার এই অভিযান শুরু করে। আর শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে মাওবাদী যোদ্ধাদের সঙ্গে সম্মুখ গোলাগুলি শুরু হয়। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত এই গোলাগুলি চলছিল। খবর: এনডিটিভি

একটি সূত্র জানিয়েছে, অভিযানে বেশ কয়েকটি অ্যাসাল্ট রাইফেল উদ্ধার করা হয়েছে। যার মধ্যে একে সিরিজের রাইফেলও আছে। মাওবাদীকে মারতে পারাটা নিরাপত্তা বাহিনীর জন্য বড় সাফল্য বলে মনে করা হয়।

মাওবাদীদের জড়ো হওয়ার গোপন খবর জানতে পেয়ে বৃহস্পতিবার গোভেল নামের একটি গ্রামে নিরাপত্তা বাহিনীর সদস্যদের পাঠানো হয়। এরপর তারা যৌথ অভিযান শুরু করেন।

দুপুরের দিকে নেন্দুর-থুলথুলিতে প্রথম গোলাগুলি শুরু হয়। এরপর এসব মাওবাদী নিহত হন। আরও কিছু মাওবাদী জঙ্গলের ভেতর ঢুকে গেছেন। তাদের হত্যা করতে সতর্কতার সঙ্গে এখন অভিযান চালানো হচ্ছে।

এ বছর দান্তেওয়াড়া, নারায়ণপুরসহ ৭ জেলা নিয়ে গঠিত বাস্তার অঞ্চলে পৃথক বন্দুকযুদ্ধে ১৮৫ জনের বেশি মাওবাদী নিহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত