ঢাকা, রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ইসরায়েলি হামলা: এবার হিজবুল্লাহর শীর্ষ গোয়েন্দা কমান্ডার নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৭

ইসরায়েলি হামলা: এবার হিজবুল্লাহর শীর্ষ গোয়েন্দা কমান্ডার নিহত
হিজবুল্লাহর শীর্ষ গোয়েন্দা কমান্ডার হাসান খলিল ইয়াসিন | সংগৃহীত ছবি

এবার লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর শীর্ষ গোয়েন্দা কমান্ডার হাসান খলিল ইয়াসিনকে হত্যার দাবি করেছে ইসরায়েল। ইসরায়েলি বাহিনীর দাবি, দেশটির রাজধানী বৈরুতে হামলা চালানোর মাধ্যমে তাকে হত্যা করা হয়েছে।

এর আগে ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর শীর্ষ নেতা হাসান নাসরুল্লাহ নিহত হন। রোববার (২৯ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা আনাদোলু।

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলি সেনাবাহিনী শনিবার বৈরুতের দক্ষিণ উপকণ্ঠে বিমান হামলা চালিয়ে হিজবুল্লাহর শীর্ষ গোয়েন্দা কমান্ডারকে হত্যার দাবি করেছে।

এক বিবৃতিতে সেনাবাহিনী বলেছে, তাদের বিমান বাহিনী হিজবুল্লাহর গোয়েন্দা ইউনিটের দায়িত্বপ্রাপ্ত হাসান খলিল ইয়াসিনকে লক্ষ্য করে ওই হামলা চালায়।

বিবৃতিতে বলা হয়েছে, একটি বিভাগের প্রধান হিসেবে উত্তর সীমান্তে এবং ইসরায়েলি ভূখণ্ডের গভীরে বেসামরিক এবং সামরিক লক্ষ্যবস্তু শনাক্তকরণের দায়িত্বে ছিলেন ইয়াসিন।

গত বছরের অক্টোবরে গাজা উপত্যকায় ইসরায়েলের আক্রমণ শুরু হওয়ার পর থেকে হিজবুল্লাহ এবং ইসরায়েল আন্তঃসীমান্ত সংঘাতে লিপ্ত রয়েছে। হামাসের আন্তঃসীমান্ত আক্রমণের পরে শুরু হওয়া এই আগ্রাসনে ইতোমধ্যেই গাজায় ৪১ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

নিহতদের বেশিরভাগই নারী ও শিশু। এছাড়া ইসরায়েল সম্প্রতি লেবাননে বড় আকারের বিমান হামলা শুরু করেছে।

এতে এখন পর্যন্ত হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। এছাড়া আরও হাজার হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছেন এবং শুক্রবার ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর প্রধান নেতা হাসান নাসরুল্লাহও নিহত হয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত