ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

আর বিতর্ক করবেন না ট্রাম্প!

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫১  
আপডেট :
 ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:২১

আর বিতর্ক করবেন না ট্রাম্প!
ছবি: সংগৃহীত

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ও সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প। গত ৫ নভেম্বরের নির্বাচনের আগে আর কোনো বিতর্কে অংশ নেবেন না বলে জানিয়ে দিয়েছেন ট্রাম্প। প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিসের সঙ্গে মুখোমুখি দ্বিতীয় বিতর্কের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন ডোনাল্ড ট্রাম্প। খবর রয়টার্সের।

হ্যারিস আগামী ২৩ অক্টোবর সিএনএন বিতর্কের আমন্ত্রণ গ্রহণ করলেও ট্রাম্প শনিবার নর্থ ক্যারোলাইনার উইলমিংটনে এক সমাবেশে তা প্রত্যাখ্যানের ঘোষণা দিয়েছেন রিপাবলিকান প্রার্থী ট্রাম্প। তিনি বলেছেন, এর আগে সিএনএনে মুখোমুখি বিতর্কে তিনি জয় পেয়েছিলেন। আর এখন কয়েকটি রাজ্যে অগ্রিম ভোট শুরু হয়ে গেছে। তাই দ্বিতীয় বিতর্কের জন্য এখন আর সময় নেই। খুব দেরি হয়ে গেছে।

কমলা হ্যারিসের প্রচার শিবির বলছে, সাবেক প্রেসিডেন্ট এ মাসের শুরুতে ফিলাডেলফিয়ার বিতর্কে জয়ী হয়েছেন বলে দাবি করেছেন, তাই তার আরেকটি বিতর্কে অংশ নেওয়া উচিত। ওই বিতর্কের পর বেশিরভাগ দর্শকের মত ছিল, হ্যারিস তার প্রতিদ্বন্দ্বী ট্রাম্পকে ছাড়িয়ে গেছেন।

হ্যারিস এবং ট্রাম্প প্রথম মুখোমুখি বিতর্কে অংশ নেন গত ১০ সেপ্টেম্বর। এবিসি নিউজ আয়োজিত ওই বিতর্কে হ্যারিসই জিতেছেন বলে উল্লেখ করা হয়েছিল বিভিন্ন জরিপে। এরপরই হ্যারিসের সঙ্গে দ্বিতীয় বিতর্ক নিয়ে অনাগ্রহ প্রকাশ করেছিলেন ট্রাম্প।

বাংনাদেশ জর্নাল/ আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত