ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

৪১ দিন পর আংশিকভাবে কাজে ফিরছেন পশ্চিমবঙ্গের চিকিৎসকরা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৪, ১৮:০২

৪১ দিন পর আংশিকভাবে কাজে ফিরছেন পশ্চিমবঙ্গের চিকিৎসকরা
সংগৃহীত ছবি

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার আর জি কর হাসপাতালে চিকিৎসক ধর্ষণ ও হত্যার প্রতিবাদে আন্দোলনরত জুনিয়র চিকিৎসকেরা কাজে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন। অধিকাংশ দাবি মানার পর অবশেষে তাদের ৪১ দিনের ধর্মঘট শেষ হতে যাচ্ছে। তবে আপাতত শনিবার থেকে আংশিকভাবে জরুরি চিকিৎসাসেবা চালু করার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। খবর রয়টার্স।

শুক্রবার দুপুরে স্বাস্থ্য ভবনের সামনে থেকে সিবিআই দপ্তরের সামনে পর্যন্ত মিছিল করেন জুনিয়র চিকিৎসকরা। শনিবার থেকে হাসপাতাল ও মেডিক্যাল কলেজের কাজে যোগ দেবেন তারা। পশ্চিমবঙ্গ সরকার অধিকাংশ দাবি মানার পর এই সিদ্ধান্ত নেন আন্দোলনরত চিকিৎসকেরা।

বিক্ষোভকারীদের একজন অনিকেত মাহাতা সাংবাদিকদের বলেন, প্রতিটি সরকারি হাসপাতালে ন্যায়বিচারের জন্য আন্দোলন চলবে, তবে রাজ্যের কিছু অংশে বন্যা পরিস্থিতির কারণে আমরা হাসপাতালগুলোতে প্রয়োজনীয় পরিষেবা পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে, কলকাতা শহরের আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে নারী চিকিৎসককে ধর্ষণ ও মৃত্যুর ঘটনায় এক সিভিক ভলেন্টিয়ারকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া প্রমাণ লোপাট ও দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে কলেজের প্রাক্তন অধ্যক্ষকে। পাশাপাশি বদলি করা হয়েছে কলকাতার পুলিশ প্রধানকে।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত