ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

মমতা মেনে নিলেন শিক্ষানবিশ চিকিৎসকদের দাবি

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৪০  
আপডেট :
 ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৪৮

মমতা  মেনে নিলেন শিক্ষানবিশ চিকিৎসকদের দাবি
নবান্নে সংবাদ সম্মেলনে কথা বলছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

অবশেষে আন্দোলনরত শিক্ষানবিশ চিকিৎসকদের দাবি মেনে কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গতকাল সোমবার বিক্ষোভকারীদের একটি প্রতিনিধিদল মুখ্যমন্ত্রী মমতার সঙ্গে বৈঠক করেন। মমতার বাসভবন ‘নবান্নে’ দীর্ঘ ছয় ঘণ্টা ধরে ওই বৈঠক চলে। বৈঠক শেষে ‘নবান্নে’ স্থানীয় সময় রাত ১২টার দিকে সংবাদ সম্মেলন করেন মুখ্যমন্ত্রী।

সেখানেই মুখ্যমন্ত্রী জানান, কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েল, স্বাস্থ্য অধিকর্তা দেবাশিস হালদার এবং স্বাস্থ্য–শিক্ষা অধিকর্তা কৌস্তভ নায়েককে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। কলকাতা পুলিশের উপকমিশনার (নর্থ) অভিষেক গুপ্তাকেও সরিয়ে দেওয়া হচ্ছে।

মমতা বলেন, শুধু জুনিয়র চিকিৎসকদের নয়, বদলের দাবি উঠেছিল পুলিশ মহল থেকেও। মঙ্গলবার বিকেল চারটার পর নতুন পুলিশ কমিশনারের নাম ঘোষণা করা হবে।

আর জি করের নারী চিকিৎসক ধর্ষণ ও হত্যার পর দীর্ঘদিন ধরে পশ্চিমবঙ্গের শিক্ষানবিশ চিকিৎসকেরা পাঁচ দফা দাবিতে আন্দোলন করে যাচ্ছেন। তাঁদের অন্যতম দাবি ছিল কলকাতার পুলিশ কমিশনারকে সরিয়ে দেওয়া। মমতার ঘোষণাকে তাই আন্দোলনকারীরা নিজেদের বিজয় বলেই মনে করছেন।

এদিকে আজ মঙ্গলবার আর জি করের নারী চিকিৎসক ধর্ষণ ও হত্যার মামলার শুনানি রয়েছে।

আর জি করের এ ঘটনার তদন্তভার এখন আর রাজ্যের হাতে নেই। আদালতের নির্দেশে পুরো দায়িত্বভার চলে গেছে ভারতের সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন বা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার (সিবিআই) হাতে।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত