ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক নিয়ে যা বললেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৪:১৪  
আপডেট :
 ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৪২

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক নিয়ে যা বললেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর
ছবি: সংগৃহীত

বাংলাদেশের রাজনৈতিক অস্থিরতা তাদের অভ্যন্তরীণ বিষয় বলে জানিয়েছেন, ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। তিনি বলে, তাদের সঙ্গে যে স্থিতিশীল সম্পর্ক ছিল তা এগিয়ে নিতে আগ্রহী ভারত। কেননা প্রতিবেশি দেশগুলো একে অপরের উপর নির্ভরশীল। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে দেয়া সাক্ষাৎকারে এসব কথা বলেন জয়শঙ্কর।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, সেখানে যা হচ্ছে তা তাদের অভ্যন্তরীণ বিষয়। বাংলাদেশ আমাদের প্রতিবেশী এবং আমাদের পক্ষ থেকে আমরা সম্পর্ক স্থিতিশীল রাখতে চাই।

তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে আমাদের ভালো বাণিজ্যিক সম্পর্ক আছে, দুদেশের জনগণের মধ্যে সম্পর্ক ভালো। আমি চাই, সম্পর্কটা এভাবেই রাখা হোক।

গত ৫ আগস্ট ছাত্র জনতার আন্দোলনের মুখে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে ভারতে আশ্রয় নেন। তিনি লন্ডনে রাজনৈতিক আশ্রয় চাওয়ার প্রত্যাশা করছিলেন। কিন্তু ব্রিটিশ হোম অফিস সূত্র এনডিটিভিকে বলেছে, তাদের নিয়মনীতি কোনো ব্যক্তিকে আশ্রয় বা অস্থায়ী আশ্রয়ের জন্য সেই দেশে ভ্রমণ করার অনুমতি দেয় না। বর্তমানে শেখ হাসিনা ভারতীয় গোয়েন্দা সংস্থার হেফাজতে আছে, এমন ধারনা করা হচ্ছে বলে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত