ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ৬ ঘন্টা আগে
শিরোনাম

আবারও ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে ধারণা এফবিআইয়ের, আটক ১

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০৯  
আপডেট :
 ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪২

আবারও ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে ধারণা এফবিআইয়ের, আটক ১
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় গলফ খেলায় নিমগ্ন থাকা অবস্থায় আবারও ‘হত্যার চেষ্টার শিকার’ হয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট তথা আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। এ ঘটনায় তাৎক্ষণিক নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে সাবেক এই মার্কিন প্রেসিডেন্টকে। ইতোমধ্যে এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

রোববার (১৫ আগস্ট) ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচ এলাকায় ট্রাম্প ইন্টারন্যাশনাল গলফ কোর্সে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে মার্কিন গণমাধ্যম স্কাই নিউজ ও এনবিসি।

এদিকে এক বিবৃতিতে এফবিআই বলেছে, ‘ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচ এলাকায় গুলির ঘটনায় সাড়া দিয়েছে এফবিআই। ঘটনাটি তদন্ত করা হচ্ছে। সবকিছু বিবেচনায় মনে হচ্ছে সাবেক প্রেসিডেন্টকে হত্যার চেষ্টা করা হয়েছে।’

আগামী নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ট্রাম্প। এই নির্বাচনে তার প্রচারের কাজে নিয়োজিত সেল এক বিবৃতিতে বলেছে, স্থানীয় সময় রোববার দুপুর ২টার দিকে ট্রাম্প যেখানে গলফ খেলছিলেন করছিলেন, তার খুব কাছাকাছি গোলাগুলির ঘটনাটি ঘটে। তবে নিরাপদে আছেন ট্রাম্প। আপাতত এর বেশি কিছু জানানো যাচ্ছে না।

যুক্তরাষ্ট্রের একাধিক গণমাধ্যমের খবরে বলা হয়েছে, গোলাগুলির ঘটনার সময় ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচে নিজের গলফ মাঠে খেলছিলেন ট্রাম্প। এই মাঠটি মার–এ–লাগো এলাকায় তার বাড়ি থেকে খুব একটা দূরে নয়। গোলাগুলির পর দ্রুত নিরাপত্তার আওতায় নেয়া হয় গলফ কোর্সটি।

এদিকে স্কাই নিউজ ও এনবিসি জানিয়েছে, সিক্রেট সার্ভিস এজেন্টের সদস্যরা এক ব্যক্তিকে ডোনাল্ড ট্রাম্পের দিকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে দেখেছেন। ওই সময় তারা ওই ব্যক্তিকে লক্ষ্য করে গুলিও করেছেন। পরে তিনি আটক হন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে।

আটক ওই ব্যক্তিকে এ ঘটনায় জিজ্ঞাসাবাদ করছে স্থানীয় পুলিশ। ট্রাম্প যে স্থানটায় খেলছিলেন, তার খুব কাছেই ঝোপের মধ্য থেকে একটি রাইফেল উদ্ধার করেছে তারা।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত