ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের পদত্যাগ

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৩০  
আপডেট :
 ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৫০

দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের পদত্যাগ
দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির (এএপির) প্রধান অরবিন্দ কেজরিওয়াল

দিল্লির মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা ঘোষণা অরবিন্দ কেজরিওয়ালের। দু'দিন আগেই আবগারি মামলায় জামিন পেয়ে বেরিয়েছেন।

রোববার দিল্লিতে মুখ্যমন্ত্রীর পদ ছাড়ার ঘোষণা করলেন তিনি। কেজরিওয়াল জানিয়েছেন, আগামী দু'দিনের মধ্যে পদত্যাগ করছেন তিনি। মানুষের রায়ে নির্বাচিত হন যদি, তবেই ফিরবেন।

শুক্রবার জামিনে মুক্তি পান কেজরিওয়াল। রোববার দিল্লিতে আম আদমি পার্টির কর্মীদের উদ্দেশে ভাষণ দেন তিনি। সেখান থেকে কেন্দ্রের বিজেপি সরকারকে তীব্র আক্রমণ করার পাশাপাশি পদত্যাগের ঘোষণা করেন।

তিনি বলেন, দু'দিনের মধ্যে মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিতে চলেছি। মানুষ রায় না দেওয়া পর্যন্ত আমি চেয়ারে বসব না। প্রত্যেক বাড়িতে যাব, দরজায় দরজায় পৌঁছব। মানুষের রায় না পাওয়া পর্যন্ত মুখ্যমন্ত্রীর চেয়ারে বসব না।

প্রায় ছ'মাস দিল্লির তিহাড় জেলে বন্দি ছিলেন কেজরিওয়াল। বরাবরই নিজেকে নির্দোষ বলে দাবি করে আসছেন তিনি। রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে বিজেপি কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে দিয়ে তাঁর বিরুদ্ধে মিথ্যে মামলা করিয়েছে বলে অভিযোগ করেন তিনি।

দিল্লিতে মদের দোকানের লাইসেন্স দেওয়ার নীতি বদল করে কেজরিওয়াল এবং কয়েকজন মন্ত্রী ও নেতা মদ ব্যবসায়ীদের কাছ থেকে ঘুষ নিয়েছেন, এই অভিযোগের তদন্ত করছে কেন্দ্রীয় সংস্থাটি।

নির্বাচিত মুখ্যমন্ত্রীকে বেআইনি ভাবে জেলে রাখা হয়েছে বলে লাগাতার দাবি করে আসছিল আম আদমি পার্টিও। এমনকি সম্প্রতি সুপ্রিম কোর্টে ভর্ৎসিত হয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই-ও।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত