ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ইমরান খানকে মুক্তি দিতে দুই সপ্তাহের আল্টিমেটাম

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৪  
আপডেট :
 ০৯ সেপ্টেম্বর ২০২৪, ১২:১২

ইমরান খানকে মুক্তি দিতে দুই সপ্তাহের আল্টিমেটাম
ছবি: সংগৃহীত

কারাগারে বন্দি থাকা ইমরান খানের মুক্তির দাবিতে পাকিস্তানের রাজধানীতে হাজার হাজার মানুষ বিক্ষোভ করেছেন। ইমরান খানের দল পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফ (পিটিআই) রোববার (৮ সেপ্টেম্বর) ইসলামাবাদে এ বিক্ষোভের আয়োজন করে।

অনুষ্ঠিত হওয়া এই সমাবেশ ঘিরে পুলিশের সঙ্গে ইমরানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটে। খবর, দ্য ডন।

প্রতিবেদনে বলা হয়, পিটিআই সমর্থকদের আটকাতের বিভিন্ন রাস্তায় কনটেইনার রাখাসহ বিভিন্ন বাধাবিপত্তি তৈরি করা হয়। তা সত্ত্বেও জনতার ঢল নামে এই সমাবেশে।

পিটিআই বলছে, চলতি বছর দলটির অন্যতম বড় সমাবেশ ছিল এটি। শেষ পর্যন্ত শান্তিপূর্ণভাবেই অনুষ্ঠিত হয় কর্মসূচি। সমাবেশে দুই সপ্তাহের মধ্যে ইমরানকে মুক্তির আল্টিমেটাম দেন সমর্থকরা।

সমাবেশে খাইবার পাখতুনখাওয়ার মুখ্যমন্ত্রী আলী আমিন গান্দাপুর বলেন, যদি পিটিআইয়ের প্রতিষ্ঠাতাকে এক অথবা দুই সপ্তাহের মধ্যে আইনিভাবে মুক্তি না দেয়া হয়। তাহলে আমরা তাকে নিজেরা মুক্ত করব। এজন্য প্রথম গুলি আমার বুকে নেব আমি।

এক বিবৃতিতে শান্তিপূর্ণ সমাবেশে পুলিশের মারমুখী আচরণের নিন্দা জানান ইমরান খানের মুখপাত্র জুলফি বুখারি। ঘুষের মামলায় এক বছরের বেশি সময় ধরে কারাগারে আছেন ইমরান খান। দেড়শ’র বেশি মামলা চলছে তার বিরুদ্ধে।

উল্লেখ্য, ২০২২ সালের ১০ এপ্রিল দেশটির পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদের এক অনাস্থা ভোটের মাধ্যমে পাকিস্তানের ক্ষমতা থেকে সরিয়ে দেয়া হয় ইমরান খানকে। ২০১৮ সাধারণ নির্বাচনের পর সরকার গঠন করেছিলো ইমরানের দল পিটিআই।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত