ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

নাইজেরিয়ায় জ্বালানি ট্যাংকার বিস্ফোরণে নিহত ৪৮

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৯

নাইজেরিয়ায় জ্বালানি ট্যাংকার বিস্ফোরণে নিহত ৪৮
নাইজেরিয়ায় জ্বালানি ট্যাংকার বিস্ফোরণে নিহত ৪৮। ছবি: সংগৃহীত

আফ্রিকার দেশ নাইজেরিয়ায় জ্বালানির ট্যাংকার বিস্ফোরণে অন্তত ৪৮ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় রোববার (৮ সেপ্টেম্বর) দেশটির উত্তর-মধ্যাঞ্চলের নাইজার রাজ্যে এ দুর্ঘটনা ঘটে। খবর, দ্য গার্ডিয়ানের।

প্রতিবেদনে বলা হয়, বিস্ফোরিত হওয়া জ্বালানির ট্যাংকারটির সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষ হলে এটিতে বোমার মতো বিস্ফোরণের ঘটনা ঘটে। রাজ্যের জরুরি ব্যবস্থাপনা এজেন্সি জানিয়েছে, জ্বালানির ট্রাকের সঙ্গে অন্য যে ট্রাকের সংঘর্ষ ঘটে সেটিতে করে গবাদিপশু ও সাধারণ মানুষ পরিবহন করা হচ্ছিল। বিস্ফোরণের পর আশপাশে থাকা বেশ কয়েকটি গাড়িতে আগুন ধরে যায়।

জরুরি ব্যবস্থা এজেন্সির মুখপাত্র হুসেইনি ইব্রাহিম বলেছেন, দুর্ঘটনায় ৪৮ জনের মৃত্যু হয়েছে। তবে দুর্ঘটনাস্থলের পরিস্থিতি নিরূপণে তখনো কাজ চলছিল বলে জানান তিনি।

স্টেট ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সির মহাপরিচালক আবদুল্লাহি বাবা-আরব শুরুর দিকে ৩০টি মরদেহ পাওয়ার কথা জানান। পরে আরেক বিবৃতিতে পুড়ে মারা যাওয়া আরও ১৮টি মরদেহ উদ্ধারের কথা জানান তিনি। তাদের গণদাফন করা হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, নাইজেরিয়ায় ট্যাংকার দুর্ঘটনার ঘটনা নতুন নয়। দেশটির ফেডারেল রোড সেফটি কর্পস অনুসারে, শুধুমাত্র ২০২০ সালেই ১৫৩১টি পেট্রোল ট্যাংকার দুর্ঘটনার ঘটনা ঘটেছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত