ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

পুতিনের লুকিয়ে রাখা দুই ছেলের তথ্য ফাঁস

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩:১৪

পুতিনের লুকিয়ে রাখা দুই ছেলের তথ্য ফাঁস
ছবি: সংগৃহীত

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও সাবেক অলিম্পিয়ান অ্যালিনা কাবায়েভার নতুন তথ্য সামনে এসেছে। দাবি করা হচ্ছে, পুতিন এবং কাবায়েভারের দুই ছেলে আছে। পুতিনের ওই দুই ছেলের একজনের বয়স পাঁচ বছর এবং অপরজনের নয় বছর।

দোসিয়ের সেন্টার নামের একটি সংস্থার বরাতে যুক্তরাষ্ট্রের সাময়িকী ফোর্বস এসব তথ্য জানিয়েছে। যার ভিত্তিতে একটি প্রতিবেদন প্রকাশ করেছে এনডিটিভি।

ফোর্বসের প্রতিবেদনে বলা হয়েছে, পুতিনের গোপন দুই সন্তানকে অত্যন্ত সুরক্ষিত গোপন একটি ভবনে রাখা হয়েছে, তাদের প্রকাশ্যে আনা হয়না। বাবা-মায়ের সঙ্গে দুই ছেলের সাক্ষাৎও ঘটে কদাচিৎ।

তবে পুতিনের মারিয়া (৩৯) ও ক্যাটারিনা (৩৮) নামে দুই মেয়ের কথা অবশ্য সবাই জানেন। মেয়েদের সঙ্গে পুতিনের ছবিও প্রকাশ হয়েছে। তাদের মা লুদমিলাকে পুতিন বিয়ে করেছিলেন ১৯৮৩; আর বিচ্ছেদ হয়েছে ২০১৪ সালে।

দোসিয়ের সেন্টার দাবি করেছে, পুতিন ও কাবায়েভার সম্পর্ক শুরু হয়েছিল ২০০৮ সালে। তখনও লুদমিলার সঙ্গে বিচ্ছেদ হয়নি রুশ প্রেসিডেন্টের।

পুতিন এবং কাবায়েভারের প্রথম সন্তান ইভানের জন্ম হয় সুইজারল্যান্ডের লাগানোর একটি মাতৃকেন্দ্রে। আর ভ্লাদিমির জুনিয়রকে জন্ম হয় মস্কোতে। দুই ছেলের বসবাস মস্কোতেই একটি প্রাসাদতুল্য ভবনে। সেখানে তাদের সঙ্গে সমবয়সী কোনো শিশুকে মিশতে দেয়া হয়না।

এমনকি প্রাসাদে ব্যক্তিগত শিক্ষকের মাধ্যমে গান, সাঁতার এবং আর্টিস্টিক জিমন্যাস্টিক শেখানো হয় দুই ছেলেকে।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত