ঢাকা, শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

যে কারণে মমতার বিরুদ্ধে এফআইআর দায়ের

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৯ আগস্ট ২০২৪, ১৮:২৩

যে কারণে মমতার বিরুদ্ধে এফআইআর দায়ের
মমতা বন্দ্যোপাধ্যায়। সংগৃহীত ছবি

ভারতের বিজেপি শাসিত রাজ্যের নাম নিয়ে হুমকি দিয়েছেন বলে অভিযোগ করে দেশটির পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দায়ের করা হয়েছে এফআইআর। দিল্লি পুলিশ কমিশনারের কাছে চিঠি লিখে মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে এফআইআর করেছেন ভারতের সুপ্রিম কোর্টের আইনজীবী বিনীত জিন্দাল। খবর হিন্দুস্তান টাইমস

এর আগে বুধবার কলকাতায় তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সমাবেশ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, পশ্চিমবঙ্গে যদি বিজেপি আগুন লাগায় তাহলে ‘থেমে থাবে না’ বিজেপি শাসিত রাজ্যগুলোও। আর এই ‘হুঁশিয়ারি’র পর থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে একের পর এক প্রতিক্রিয়া জানাচ্ছে বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা।

মমতা তার এই বক্তব্যে বলেন, ‘কেউ-কেউ মনে করছেন, এটা বাংলাদেশ। আমি বাংলাদেশকে ভালোবাসি। ওরা আমাদের মতো কথা বলে। ওদের সংস্কৃতি, আমাদের সংস্কৃতি এক। কিন্তু মনে রাখবেন, বাংলাদেশ একটা আলাদা রাষ্ট্র। ভাবতবর্ষ একটা আলাদা রাষ্ট্র। মোদিবাবু, আপনার পার্টিকে দিয়ে আগুন লাগাচ্ছেন? মনে রাখবেন, বাংলায় যদি আগুন লাগান, আসামও থেমে থাকবে না। উত্তরপূর্বও থেমে থাকবে না। উত্তরপ্রদেশও থেমে থাকবে না। বিহারও থেমে থাকবে না। ঝাড়খণ্ডও থেমে থাকবে না। ওড়িশাও থেমে থাকবে না। আর দিল্লিও থেমে থাকবে না। আপনার চেয়ারটা আমরা টলমল করে দেব।’

তবে মমতার এমন বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়েছেন মণিপুরের মুখ্যমন্ত্রী। এক্স হ্যান্ডেলে এন বীরেন সিং বলেন, ‘উত্তরপূর্বকে হুমকি দেয়ার সাহস কী করে হল দিদি আপনার? এই ধরনের দায়িত্বজ্ঞানহীন মন্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছি আমি। এজন্য আপনাকে ক্ষমা চাইতে হবে। অবিলম্বে বিভেদমূলক রাজনীতি বন্ধ করতে হবে।

এদিকে মমতার মন্তব্যের বিরোধিতা করেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এক্স হ্যান্ডলে তিনি লিখেন, ‘তৃণমূল সরকারের নারী বিরোধী আচরণ গণতন্ত্রের লজ্জা।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত