ঢাকা, শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

একই দিনে গায়িকার মা-বোনের রহস্যময় মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৭ আগস্ট ২০২৪, ১৯:৫২

একই দিনে গায়িকার মা-বোনের রহস্যময় মৃত্যু
গায়িকা মারিয়া ক্যারি। সংগৃহীত ছবি

মার্কিন গায়িকা মারিয়া ক্যারির মা প্যাট্রিসিয়া ক্যারি ও বড় বোন অ্যালিসন ক্যারির একই দিনে রহস্যময় মৃত্যু হয়েছে। খবর বিবিসি’র।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে জানা যায়, মৃত্যুকালে মারিয়া ক্যারির মা প্যাট্রিসিয়া ক্যারির বয়স ৮৭ ও বড় বোন অ্যালিসন ক্যারির বয়স হয়েছিল ৬৩ বছর।

এক বিবৃতিতে ৫৫ বছর বয়সি মারিয়া ক্যারি বলেন, হৃদয় ভাঙার বেদনা নিয়ে জানাচ্ছি আমার মা সোমবার (২৬ আগস্ট) মারা গেছেন। এ বেদনা আরও গভীর হয়ে ওঠে একই দিনে বড় বোনের মৃত্যু।

বিবৃতিতে পাঁচবার গ্র্যামিজয়ী মারিয়া ক্যারি আরও বলেন, আমি নিজেকে ধন্য মনে করি যে, মায়ের মৃত্যুর সপ্তাহখানেক আগে তার সঙ্গে সময় কাটাতে পেরেছিলাম।

তবে এর বেশি কিছু আর বিবৃতিতে জানাননি মারিয়া ক্যারি। এমনকি হঠাৎ একই দিনে মা ও বোনের মৃত্যু কীভাবে হয়েছে সে বিষয়েও কোনো বিস্তারিত তথ্য মিডিয়ায় প্রকাশ করেননি জনপ্রিয় এ সেলিব্রেটি। তবে ২০২০ সালে দেয়া মারিয়া ক্যারির একটি সাক্ষাৎকার ও একটি আত্মজীবনী ‌‘দ্য মিনিং অব মারিয়া কেরি’র তথ্য বলছে, পারিবারিক জীবনে মা ও বোনের সঙ্গে জটিল সম্পর্ক ছিল মারিয়ার।

অপেরা গায়িকা মা প্যাট্রিসিয়া ক্যারির সঙ্গে পেশাগত ঈর্ষা চরমে পৌঁছেছিল। অন্যদিকে বড় বোন অ্যালিসন মারিয়ার লেখা আত্মজীবনী ‌‘দ্য মিনিং অব মারিয়া কেরি’-তে নিজের নিন্দার কারণে তার বিরুদ্ধে ১.২ মিলিয়ন ডলারের মামলা ঠুকেছিলেন। ‘অত্যন্ত মানসিক যন্ত্রণা’থেকে মারিয়া তখন মা, বোন, ও ভাই মরগানের কাছ থেকে আলাদা হয়ে যেতে শুরু করেন।

মারিয়ার বলেন, পরিবারের সঙ্গে কোনো প্রকার যোগাযোগ না করা আমার জন্য মানসিক এবং শারীরিকভাবে নিরাপদ।

ব্যক্তিজীবন বিষাদে পরিপূর্ণ হলেও ক্যারিয়ার সফলতার মোড়কে মোড়ানো মারিয়া ক্যারির। নারী শিল্পী হিসেবে এখনও সর্বকালের সবচেয়ে বেশি বিক্রি হওয়া তার ক্রিসমাস গান ‘অল আই ওয়ান্ট ফর ক্রিসমাস ইজ ইউ’। এছাড়া সর্বাধিক বিলবোর্ড সেরা ১০০ একক গানের তালিকায় ১৯টি গানই শোভা ছড়াচ্ছে মারিয়া ক্যারির।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত