ঢাকা, শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

আগস্টের মধ্যেই মোদি সরকারের পতন হবে: লালু প্রসাদ যাদব

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৬ জুলাই ২০২৪, ০৯:৪৩

আগস্টের মধ্যেই মোদি সরকারের পতন হবে: লালু প্রসাদ যাদব
লালু প্রসাদ যাদব। ছবি: সংগৃহীত

ভারতে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকারের শরিক রাষ্ট্রীয় জনতা দল বা আরজেডির সভাপতি লালু প্রসাদ যাদব বলেছেন, মোদি সরকার দুর্বল। যে কোনো সময় এর পতন হতে পারে। আগামী অগস্টেই পতন হতে পারে এই সরকারের। তাই লোকসভার অন্তর্বতী নির্বাচনের জন্য এখন থেকেই প্রস্তুত থাকতে হবে।

শুক্রবার (৫ জুলাই) বিহারের রাজধানী পাটনায় রাষ্ট্রীয় জনতা দলের বর্ষপূর্তিতে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তবে লালু প্রসাদ যাদবের দাবি খারিজ করে দিয়ে কেন্দ্রীয় মন্ত্রী নিত্যানন্দ রাই বলেছেন, লালু প্রসাদ যাদব অলীক স্বপ্ন দেখছেন।

তিনি আরও বলেন, মানুষ মোদিকে ভোট দিয়েছে, যিনি এখন রেকর্ড তৃতীয় মেয়াদে দায়িত্ব পালন করছেন। তার নেতৃত্বে ও মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের দ্বারা পরিচালিত বিহারে এনডিএ বিরোধীদের পরাজিত করতেই থাকবে, যা আরজেডির শাসনকালে নিম্নমানের হয়ে গিয়েছিল।

প্রসঙ্গত, ভারতে সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স বা এনডিএ ২৯২টি আসন জিতেছে। অন্যদিকে কংগ্রেস নেতৃত্বাধীন ইন্ডিয়া জোট পেয়েছে ২৩৩টি আসন। আগের দুই মেয়াদে সংখ্যাগরিষ্ঠতা পাওয়া বিজেপি এবার এককভাবে ২৪০টি আসন পেয়েছে। সরকার গড়তে ২৭২টি আসন প্রয়োজন। তাই এবার সরকার গঠনের জন্য জোটের মোদিকে শরিকদের ওপর নির্ভর করতে হয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত