ঢাকা, সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১ আপডেট : ৫০ মিনিট আগে
শিরোনাম

প্রধানমন্ত্রী হিসেবে প্রথম ভাষণে স্টারমার

জনগণ দেশ পরিবর্তনের পক্ষে ভোট দিয়েছে

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৫ জুলাই ২০২৪, ২০:২৭  
আপডেট :
 ০৫ জুলাই ২০২৪, ২০:৩৩

জনগণ দেশ পরিবর্তনের পক্ষে ভোট দিয়েছে
ডাউনিং স্ট্রিটে প্রথম ভাষণ দেন নতুন প্রধানমন্ত্রী কিয়ের স্টারমার। সংগৃহীত ছবি

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেই জনগণের উদ্দেশ্যে প্রথম ভাষণ দিয়েছেন লেবার পার্টির নেতা কিয়ার স্টারমার।

শুক্রবার (৫ জুলাই) দেশটির সরকারি বাসভবন ১০ নং ডাউনিং স্ট্রিটে দেয়া এ ভাষণে তিনি বলেন, জনগণ দেশ পরিবর্তনের পক্ষে ভোট দিয়েছেন। তাৎক্ষণিকভাবেই আমাদের দেশ পরিবর্তন ও জনসেবায় কাজ করতে হবে। খবর বিবিসির।

এর আগে বাকিংহাম প্যালেসে রাজার কাছে বিদায়ী প্রধানমন্ত্রী ঋষি সুনাক পদত্যাগপত্র জমা দেয়ার পর স্টারমার নতুন প্রধানমন্ত্রী হিসাবে নিয়োগ পেয়ে ডাউনিং স্ট্রিটে যান।

বক্তব্যের শুরুতেই পরবর্তী সরকার গঠনের জন্য ব্রিটেনের রাজার কাছ থেকে আমন্ত্রণ পেয়েছেন বলে জানান স্টারমার।

পরে ঋষি সুনাকের প্রশংসা করে স্টারমার বলেন, ঋষি সুনাককে ধন্যবাদ। তিনি তার সময় কঠোর পরিশ্রম করেছেন। এই দেশের প্রথম ব্রিটিশ এশিয়ান প্রধানমন্ত্রী হিসেবে তার কৃতিত্বকে অবমূল্যায়ন করা উচিত নয়।

তিনি বলেন, বর্তমান অনিরাপদ বিশ্বের চ্যালেঞ্জগুলো মোকাবিলায় আবার একসঙ্গে দাঁড়িয়েছে যুক্তরাজ্যের চারটি রাজ্য। লেবার সরকার ধৈর্যের সঙ্গে দেশ পুনর্গঠনের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

স্টারমার জানিয়েছেন, তাৎক্ষণিকভাবেই পরিবর্তনের কাজ শুরু হবে। ইটের পর ইট গাঁথার মতো করেই দেশ পুনর্গঠনে হাত দেয়ার কথা বলেছেন নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী। স্কুল ও সহজলভ্য বাসস্থানের সুবিধা নিশ্চিত করার ওপরও জোর দেন তিনি।

ব্রিটিশ নাগরিকদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, জাতীয় পুনর্গঠন মিশনে কাজ করতে নতুন সরকারের সঙ্গে যোগ দেওয়ার জন্য আপনাদের সবাইকে আমি আন্তরিকভাবে আমন্ত্রণ জানাচ্ছি। আমাদের কাজগুলো জরুরি ও আমরা আজই শুরু করছি।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত