ঢাকা, সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

যুক্তরাজ্যে ফের নির্বাাচিত বাংলাদেশি বংশোদ্ভূত আফসানা বেগম

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৫ জুলাই ২০২৪, ১২:৫৫  
আপডেট :
 ০৫ জুলাই ২০২৪, ১৪:১৩

যুক্তরাজ্যে ফের নির্বাাচিত বাংলাদেশি বংশোদ্ভূত আফসানা বেগম
বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এমপি আফসানা বেগম। ছবি: সংগৃহীত

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে পূর্ব লন্ডনের পপলার অ্যান্ড লাইমহাউস আসন থেকে লেবার পার্টির মনোনয়নে এবারের নির্বাচনেও জয়লাভ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক আফসানা বেগম।

তিনি ১৮ হাজার ৫৩৫ ভোট পেয়ে টানা দ্বিতীয়বার এমপি নির্বাচিত হয়েছেন। স্বতন্ত্র প্রার্থী আফসানা বেগমের সাবেক স্বামী এহতেশামুল হক ৪ হাজার ৫৫৪ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন। দ্বিতীয় হয়েছেন গ্রিন পার্টির নাথালি বেইনফিট। তিনি পেয়েছেন ৫ হাজার ৯৭৫ ভোট আর ৪ হাজার ৭৩৮ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন কনজারভেটিভ পার্টির ফ্রেডি ডউনিং।

জয়ের পর প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে আফসানা বেগম বলেন, পুনর্নির্বাচিত হতে পেরে আমি আনন্দিত। গাজায় যুদ্ধবিরতির আহ্বান হোক বা কট্টরপন্থার বিরোধিতা হোক কিংবা অভিবাসী অধিকারের পক্ষে কথা বলা হোক- আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে, যাই হোক না কেন আমি পপলার অ্যান্ড লাইমহাউসের জনগণের পক্ষে দাঁড়াব।

এর আগে, ২০১৯ সালে প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন আফসানা বেগম। ফিলিস্তিনের গাজায় চলমান ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে ব্রিটিশ পার্লামেন্টে সোচ্চার ভূমিকা পালন করে এবং গাজায় যুদ্ধবিরতির পক্ষে ভোট দিয়ে ব্যাপক আলোচনায় আসেন এমপি আফসানা বেগম। প্রসঙ্গত, লন্ডনের টাওয়ার হ্যামলেটস এলাকায় আফসানার জন্ম ও বেড়ে ওঠা। বাংলাদেশে তাদের আদি বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুরে। তার বাবা মনির উদ্দিন টাওয়ার হ্যামলেটসের সিভিক মেয়র ছিলেন। তিনি ছিলেন জগন্নাথপুর পৌরসভার লুদুরপুর এলাকার বাসিন্দা। আফসানা লেবার পার্টির লন্ডন রিজিয়ন শাখার সদস্য। দলটির টাওয়ার হ্যামলেটস শাখার সহ সভাপতিরও দায়িত্ব পালন করছেন তিনি। তিনি টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের আবাসন বিভাগে কর্মরত।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত