ঢাকা, শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

ফের লোকসভার স্পিকার হলেন ওম বিড়লা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৬ জুন ২০২৪, ১৩:৪৩  
আপডেট :
 ২৬ জুন ২০২৪, ১৩:৪৬

ফের লোকসভার স্পিকার হলেন ওম বিড়লা
এনডিএ প্রার্থী ওম বিড়লাকে স্পিকারের আসনে বসিয়ে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিরোধী দলনেতা রাহুল গান্ধী

টানা দ্বিতীয়বারের মতো ভারতের লোকসভার স্পিকার নির্বাচিত হয়েছেন বিজেপি নেতৃত্বাধীন এনডিএ প্রার্থী ওম বিড়লা। বুধবার (২৬ জুন) ধ্বনিভোটে এই পদে নির্বাচিত হন বিজেপি নেতৃত্বাধীন জোট এনডিএ’র এই প্রার্থী।

তাকে স্পিকারের আসনে বসিয়ে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিরোধী দলনেতা রাহুল গান্ধী। বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদন অনুযায়ী, এনডিএ প্রার্থী ওম বিড়লার বিরুদ্ধে ইন্ডিয়া জোটের প্রার্থী ছিলেন কে সুরেশ। আজ বুধবার (২৬ জুন) স্থানীয় সময় ১১টা নাগাদ শুরু হয় ভোটাভুটি। ভয়েস ভোটে সংখ্যাগরিষ্ঠতা পান বিড়লা।

আগামী পাঁচ বছরের জন্য স্পিকার নির্বাচিত হলেন তিনি। বিড়লাকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিরোধী দলীয় নেতা রাহুল গান্ধী এবং পার্লামেন্ট বিষয়ক মন্ত্রী কিরেন রিজিজু।

এ সময় ওম বিড়লার প্রশংসা করে মোদি বলেন, ‘আপনার কাজ অনুপ্রেরণামূলক। কোটায় মানবসেবায় কাজ করেছেন আপনি। গ্রামে গ্রামে স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দিয়েছেন। গরিব মানুষদের কম্বল, ছাতা দিয়ে উপকৃত করেছেন। খেলাধুলায় অনুপ্রেরণা জোগান আপনি। আপনার নেতৃত্বে ১৭তম লোকসভায় ইতিহাস তৈরি হয়েছে।’

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত