ঢাকা, রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১ আপডেট : ১০ ঘন্টা আগে
শিরোনাম

বোনসহ পরিবারের ১০ জনকে হারালেন হামাস প্রধান

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৫ জুন ২০২৪, ১৮:০৬  
আপডেট :
 ২৫ জুন ২০২৪, ১৮:২০

বোনসহ পরিবারের ১০ জনকে হারালেন হামাস প্রধান
হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়ার সঙ্গে তার বোন

গাজার আল-শাতি ক্যাম্পে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এই হামলায় হামাসপ্রধান ইসমাইল হানিয়ার পরিবারের ১০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তার বোনও রয়েছেন। খবর আল জাজিরার।

এর আগে গত এপ্রিলে ইসরায়েলের বিমান হামলায় ইসমাইল হানিয়ার তিন ছেলে ও তিন নাতি-নাতনি নিহত হয়েছিলেন। গত ১০ এপ্রিল ঈদুল ফিতরের দিন গাজার আল শাতি শরণার্থী ক্যাম্পে হানিয়ার ছেলেদের বহনকারী গাড়িতে চালানো হামলায় তারা প্রাণ হারান।

মূলত ঈদ উপলক্ষ্যে হানিয়ার ছেলেরা আল শাতি ক্যাম্পে তাদের আত্মীয়-স্বজনদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন বলে সেসময় জানিয়েছিল ফিলিস্তিনি সংবাদমাধ্যমগুলো।

এদিকে ছেলে ও নাতি-নাতনিদের মৃত্যুর খবরে (শহীদ হওয়ায়) আল্লাহর কাছে সেসময় সন্তুষ্টি প্রকাশ করেছিলেন হামাস প্রধান। তিনি বলেছিলেন, ‘তাদের শহীদ হওয়ার মর্যাদা প্রদান করায় আল্লাহকে ধন্যবাদ।’

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর ইসরায়েলের সীমান্তে প্রবেশ করে আকস্মিক হামলা চালায় হামাস। এরপরেই গাজায় পাল্টা আক্রমণ শুরু করে ইসরায়েলি বাহিনী। সেখানে অভিযানের নামে গত ৮ মাসে কমপক্ষে ৩৭ হাজার ৬২৬ জনকে হত্যা করা হয়েছে। এর মধ্যে অধিকাংশই নারী এবং শিশু। এছাড়া আহত হয়েছে আরও ৮৬ হাজার ৯৮ জন।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত