ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

সাকিবকে ৫০ লাখ টাকা জরিমানা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৪৩  
আপডেট :
 ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৫৯

সাকিবকে ৫০ লাখ টাকা জরিমানা
শেয়ার কারসাজিতে সাকিবকে ৫০ লাখ টাকা জরিমানা

সময়টা মোটেও ভালো যাচ্ছে না সাকিব আল হাসানের। খুনের মামলা হয়েছে তার বিরুদ্ধে। এবার শেয়ার কেলেংকারিতে গুণতে হচ্ছে মোটা অঙ্কের জরিমানা।

দেশের পুঁজিবাজারে কারসাজির কারণে ক্রিকেটার ও সাবেক সংসদ সদস্য সাকিব আল হাসানকে জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

পুঁজিবাজারে কারসাজির দায়ে সাকিবকে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) অনুষ্ঠিত বিএসইসি ৯২৩তম কমিশন সভায় এই সিদ্ধান্ত হয়েছে। বিএসইসির পরিচালক ও মুখপাত্র ফারহানা ফারুকী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

বিএসইসি আরও জানায়, প্যারামাউন্ট ইনস্যুরেন্সের দাম বাড়াতে কারসাজির অভিযোগ রয়েছে ক্রিকেটার সাকিব আল হাসানের বিরুদ্ধে। এবার সেই অভিযোগে তাঁকে ৫০ লাখ টাকা জরিমানা করা হলো।

একই অভিযোগে আবুল খায়ের হিরুর ২৫ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আবুল খায়ের হিরু সমবায় অধিদপ্তরের কর্মকর্তা। এর পাশাপাশি ইশাল কমিউনিকেশন লিমিটেডকে ৭৫ লাখ, মোনার্ক মার্টকে ১ লাখ, আবুল কালাম মাতবরকে ১০ লাখ, লাভা ইলেক্ট্রোড ইন্ডাস্ট্রিজকে ১ লাখ এবং জাহেদ কামালকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সব মিলিয়ে ১ কোটি ৬৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে ৪ ব্যক্তি ও ৩ প্রতিষ্ঠানকে।

এদিকে পাকিস্তান সফর শেষে দেশে ফিরেননি সাকিব। ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলতে সারেতে যোগ দিয়েছিলেন তিনি। একটা ম্যাচ খেলেই ভারতে যোগ দিয়েছেন দলের সঙ্গে।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত