ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১ আপডেট : ৭ ঘন্টা আগে
শিরোনাম

অপু বিশ্বাসের জন্মদিন আজ

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১১ অক্টোবর ২০২৪, ১৪:১৮  
আপডেট :
 ১১ অক্টোবর ২০২৪, ১৪:২৫

অপু বিশ্বাসের জন্মদিন আজ
ঢাকাই সিনেমার অভিনেত্রী অপু বিশ্বাস। ফাইল ছবি

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস। এ নায়িকা জুটি হিসেবে পেয়েছেন ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খানকে। শাকিব-অপু জুটির সাফল্যও অনেক। এদিকে সিনেমায় আর তেমন সাড়া পাচ্ছেন না তিনি। অপু বিশ্বাস এখন ইউটিউবার। তবে ২০০৪ সালে ‘কাল সকালে’ সিনেমার মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন অপু বিশ্বাস। তবে দর্শকদের নজর তিনি কাড়েন ‘কোটি টাকার কাবিন’ দিয়ে। ২০০৬ সালে মুক্তি পেয়েছিল এ ছবি, নায়ক শাকিব খান। এরপর একে একে, ‘পিতার আসন’, ‘চাচ্চু’, ‘এক বুক ভালোবাসা’, ‘মনে প্রাণে আছো তুমি’, ‘আমার জান আমার প্রাণ’সহ অনেক সিনেমায় অভিনয় করেছেন।

‘কোটি টাকার কাবিন’ সিনেমার পর অপু বিশ্বাসকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। শাকিব-অপু জুটি দর্শকদের কাছে সেরা জুটি হয়ে ওঠে। ২০০৬ থেকে ২০১৭ সাল পর্যন্ত শাকিব-অপু জুটি একাধারে ৭০টিরও বেশি সিনেমা উপহার দেয় ঢালিউডকে, যেগুলোর অধিকাংশই ব্যবসাসফল।

তিনি এখন ইউটিউবে কনটেন্ট তৈরি করেন। অনেক দিন ধরে ইউটিউবে বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করছেন তিনি। সম্প্রতি নিজের ওই চ্যানেলের জন্য নতুন কাজ শুরু করেছেন। তৈরি করছেন টক শো ঘরানার অনুষ্ঠান।

এ বিষয়ে অপু বিশ্বাস বলেন, ‘দ্রুত আমি উপস্থাপক হিসেবে আপনাদের সামনে হাজির হব। এটি আমার জন্য এক নতুন অভিজ্ঞতা। তাই একইসঙ্গে ভয় ও আনন্দ, দুটোই কাজ করছে। দর্শকরা বিনোদিত হবেন বলেই প্রত্যাশা করছি।’ এরই মধ্যে তার অনুষ্ঠানের প্রথম ধাপের পর্বগুলোর শুটিং সম্পন্ন হয়েছে। শিগগিরই তার ইউটিউব চ্যানেলে সেগুলো দেখা যাবে।

অভিনয়ের পাশাপাশি প্রযোজক হিসেবেও কাজ করেছেন অপু বিশ্বাস। এরই মধ্যে তার প্রযোজনা প্রতিষ্ঠান অপু-জয় চলচ্চিত্র থেকে নির্মিত সিনেমা ‘লাল শাড়ি’ মুক্তি পেয়েছে। যদিও তেমন সাড়া ফেলেনি সিনেমাটি।

আজ (১১ অক্টোবর) অপু বিশ্বাসের জন্মদিন। িতনি ১৯৮৯ সালের আজকের দিনে জন্মগ্রহণ করেছেন। দিনের প্রথম প্রহর থেকেই সোশ্যাল মিডিয়ায় তাকে জন্মদিনের শুভেচ্ছায় ভাসাচ্ছেন অনুরাগীরা।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত