ঢাকা, সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

নীলা চৌধুরীর আপত্তিতে হচ্ছে না সালমান শাহের প্রেমকাহিনী নিয়ে সিনেমা

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৪, ২১:১৪

নীলা চৌধুরীর আপত্তিতে হচ্ছে না সালমান শাহের প্রেমকাহিনী নিয়ে সিনেমা
সামিরা, সালমান শাহ ও নীলা চৌধুরী। ছবি: সংগৃহীত

নীলা চৌধুরীর আপত্তির কারণে ঢাকাই সিনেমার অমর নায়ক সালমান শাহের প্রেমকাহিনী নিয়ে সিনেমা বানানো হচ্ছে না বলে জানিয়েছে পরিচালক ছটকু আহমেদ। সালমান শাহ ৪ বছরের অভিনয় জীবনে দর্শকদের উপহার দিয়েছেন ২৭টি সিনেমা। এরপর ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর তিনি পাড়ি জমান না ফেরার দেশে।

এর আগে সালমান শাহ ভালোবেসে সামিরাকে বিয়ে করেছিলেন। চট্টগ্রামের একটি ফ্যাশন শোতে ১৯৯০ সালের ১২ জুলাই তাদের পরিচয়, তারপর ধীরে ধীরে ঘনিষ্ঠতা, প্রেম, এরপর বিয়ে। তাদের এই প্রেমকাহিনী নিয়ে সিনেমা বানাতে চেয়েছিলেন পরিচালক ছটকু আহমেদ। সিনেমার নামও দিয়েছিলেন স্বপ্নের রাজকুমার। সালমান শাহের মা নীলা চৌধুরী লন্ডন থেকে টেলিফোন করে সিনেমাটি বানাতে নিষেধ করেছেন বলে জানিয়েছেন পরিচালক ছটকু আহমেদ।

তিনি জানান, ২০২০ সালে সালমান শাহ অভিনীত প্রথম সিনেমার পরিচালক সোহানুর রহমান সোহান সিনেমাটির উদ্যোগ নিয়েছিলেন। সেসময় আমি আর সোহান সামিরার সঙ্গে কথা বলে সিনেমার গল্প সাজিয়েছিলাম। তাদের প্রেম কাহিনী অনেক সিনেম্যাটিক। সামিরার মুখে সেই গল্প শুনে আমাদের ভালো লেগেছিল। চলতি বছর সালমানের জন্মদিনের আগে আমার গল্পটির কথা মনে পড়ে। সালমান ও সোহানের স্মরণে সিনেমাটি তৈরির উদ্যোগ নিই। সামিরার সঙ্গে যোগাযোগ করলে তিনি সম্মতি দেন। কিন্তু এ খবর পেয়ে কয়েকদিন আগে নীলা চৌধুরী লন্ডন থেকে ফোন করে আমাকে জানান, সালমানকে নিয়ে কোনো সিনেমা বানানো যাবে না। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া আছে তাদের। নীলা চৌধুরীর এ সিদ্ধান্তকে সম্মান জানিয়ে সিনেমাটির কাজ স্থগিত করেছি।

তিনি আরও বলেন, স্বপ্নের রাজকুমার সালমানের বায়োপিক নয়। দুই তরুণ-তরুণীর প্রেম কাহিনী। এই গল্পে নীলা চৌধুরীর তেমন ভূমিকা নেই। এরপরও কেন তিনি প্রশ্ন তুলেছেন, সেটা আমার বোধগম্য নয়। গল্পটি সামিরার। তাই সামিরার সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। সামিরার সঙ্গে আমার ছবি দেখার পর সালমানের বেশ কয়েকজন ভক্ত গালাগাল করেছে। সব মিলিয়ে এখন আর সিনেমাটি নিয়ে ভাবতে চাইছি না।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত