ঢাকা, রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে হেলেনা জাহাঙ্গীর ও রাসেল মিয়ার বিরুদ্ধে মামলা

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৪, ১৬:৪৯

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে হেলেনা জাহাঙ্গীর ও রাসেল মিয়ার বিরুদ্ধে মামলা
হেলেনা জাহাঙ্গীর ও রাসেল মিয়া। ছবি: সংগৃহীত

ধর্মীয় অনুভূতিতে আঘাত ও মানহানির অভিযোগে আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী ও জয়যাত্রা টেলিভিশনের চেয়ারপারসন হেলেনা জাহাঙ্গীর ও অভিনেতা রাসেল মিয়ার বিরুদ্ধে মামলা করেছেন নেসার উদ্দিন বাহাদুর নামে এক ব্যক্তি।

রোববার ( ৬ অক্টোবর) ঢাকার আদালতে এ মামলার আবেদন করেন তিনি। পরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিন রেজা বাদীর জবানবন্দি গ্রহণ করে মতিঝিল থানা পুলিশকে অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়, হেলেনা জাহাঙ্গীরকে তার কথিত বোন বলে পরিচয় দেন রাসেল মিয়া। নিজেকে অত্যন্ত প্রতাপশালী বিখ্যাত চিত্রনায়ক বলে দাবি করে তিনি। ২০২২ সালের ১ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হেলেনা জাহাঙ্গীরের পাপমুক্ত ছবির একটি বক্তব্য নেসার উদ্দিনের দৃষ্টিগোচর হয়। সেখানে হেলেনা জাহাঙ্গীর বলেন, ‘ওযু করে হলে গিয়ে ছবি দেখে বের হয়ে নামাজ পড়তে পারবে।’ তার এ ধরনের বক্তব্য মুসলমানদের জন্য অত্যন্ত অপমানজনক ও ন্যাক্কারজনক। যা মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। তিনি অত্যন্ত সুচিন্তিত ও সুপরিকল্পিতভাবে সচেতন অভিপ্রায়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছেন।

রাসেল মিয়া গত ২১ সেপ্টেম্বর তাদের মিথ্যাকে প্রতিষ্ঠিত করতে থানায় গিয়ে আবারও কোরআন ছুঁয়ে মিথ্যা বলতে দেখা যায়। এভাবে একাধিকবার কোরআন ছুঁয়ে মিথ্যাকে সত্য প্রতিষ্ঠিত করার চেষ্টা চালায় যা মুসলিম সমাজে কোরআন অবমাননা ও চরম বিশৃঙ্খলা সৃষ্টিকারীর নিদর্শন। ধর্মকে নিজের স্বার্থ ব্যবহার করে হেলেনা জাহাঙ্গীর ইসলাম ধর্ম বিরোধী কথা বলেছেন এবং রাসেল মিয়া পবিত্র কোরআন ছুঁয়ে মিথ্যা শপথ করে সারাদেশের মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন।

মামলাটির পক্ষে আইনজীবী আব্দুল্লাহ আল মনসুর (রিপন) জানান, ধর্মীয় অবমাননার বিষয়গুলো আমরা একাধিক প্রমাণসহ আদালতে জমা দিয়েছি। আদালত আমাদের প্রমাণের সত্যাতা যাচাই বাছাইয়ের জন্য মতিঝিল থানায় তদন্তের আদেশ দিয়েছেন। তদন্ত করার পর আমরা দুই বিবাদীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার জন্য আবেদন করব।

তিনি আরও জানান, যেহেতু এটা ধর্ম আর কোরআন অবমাননাকর সেনসিটিভ একটা বিষয়। সারাদেশের মুসলিম জাতির একটা আবেগের বিষয়। তাই আমরাও চাই সব কিছু তদন্তের মাধ্যমে সঠিক বিচার হোক। তাতে করে অন্য কেউ যেন এই সেনসেটিভ বিষয় নিয়ে ধর্ম ব্যবসায় লিপ্ত না হয়।

প্রসঙ্গত, বিতর্কিত অভিনেতা রাসেল মিয়া বর্তমানে জেল হাজতে থাকলেও বর্তমানে হেলেনা জাহাঙ্গীরের নামে একাধিক মামলা নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন তিনি।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত