ঢাকা, শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

৪০-এ পা দিলেন মোনালিসা, খুঁজছেন মনের মতো পাত্র 

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ১৮:৫৯

৪০-এ পা দিলেন মোনালিসা, খুঁজছেন মনের মতো পাত্র 
অভিনেত্রী মোজেজা আশরাফ মোনালিসা। (পুরনো ছবি)

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী মোজেজা আশরাফ মোনালিসা ১৯৮৪ সালের ৫ অক্টোবর জন্মগ্রহণ করেন। সেই হিসেবে আজকের এই দিনে ৪০-এ পা দিলেন তিনি। মোনালিসা শোবিজ অঙ্গনে আলাদা টান থাকায় ক্যারিয়ার শুরু করেন মডেল হয়ে।

ক্যারিয়ারের শুরুতেই মডেল হিসেবে তুমুল জনপ্রিয়তা পান তিনি। এরপর দর্শকের ভালোবাসা কুড়ান দক্ষ অভিনয় দিয়েও। তবে হঠাৎই যেন মিডিয়া থেকে খানিকটা দূরে সরে যান নব্বই দশকের এ জনপ্রিয় মডেল।

বর্তমানে বেশ সাধারণভাবেই নিজের জীবন কাটাচ্ছেন। জন্মদিনেও নেই কোনো জমকালো পার্টি। নিজের বিশেষ এই দিনটি ঘরোয়া পরিবেশেই কাটিয়েছেন। গ্লামার ভরা মিষ্টি মুখের এ মডেল অনেক বছর শোবিজ অঙ্গনে না থাকলেও আজও ভক্তরা মোনালিসাকে মনে রেখেছেন আগের মতো করেই।

ইতোমধ্যে তার জীবনে ঘটে গেছে অনেক কিছু। ২০১২ সালে মোনালিসার ক্যারিয়ার যখন সাফল্যের চূড়ায়, ঠিক তখন তিনি বিয়ে করেন নিউইয়র্ক প্রবাসী ফাইয়াজ শরীফকে।

২০১৩ সালে স্বামীর সঙ্গে নিউইয়র্কে গিয়ে সংসার শুরুর পাশাপাশি যুক্তরাষ্ট্রভিত্তিক বাংলা চ্যানেল টাইম টিভির প্রোগ্রাম প্রধান হিসেবে কাজ শুরু করেন। তবে নিজের দেশ ছেড়ে স্বামীর সঙ্গে যুক্তরাষ্ট্রে স্থায়ী হলেও খুব বেশিদিন টেকেনি মোনালিসার সংসার।

বছরখানেকের মাথায় বিচ্ছেদের পথে হাঁটেন তারা। এরপর কেটে গেছে অনেকটা সময়। নতুন করে আর সংসার বাঁধেননি মোনালিসা। এবার জানা গেল, বিয়ের জন্য পাত্র খুঁজছেন মোনালিসা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে মোনালিসা জানান, মনের মতো কাউকে পাচ্ছেন না বলেই বিয়ের সিদ্ধান্ত নিতে পারছেন না। তবে তেমন কাউকে পেলে বিয়ের সিদ্ধান্ত নেবেন। বিয়ের জন্য কেমন পাত্র খুঁজছেন সেটাও জানিয়েছেন মোনালিসা।

মিস ফটোজেনিক ২০০০ জয়ী মডেল ও অভিনেত্রী মোনালিসা মাত্র ১০ বছর বয়সে শোবিজ অঙ্গনে পা রাখেন। ওই সময়ই নৃত্যশিল্পী হিসেবে তুরস্কে রাষ্ট্রীয় সফরে পারফর্ম করতে যান।

মডেল হিসেবে টিভি পর্দায় প্রথম আত্মপ্রকাশ করেন তারিক আনাম নির্দেশিত ফেয়ার এন্ড লাভলী বিজ্ঞাপনের মাধ্যমে। এরপর লিলি কসমেটিকস আর বাংলালিংকের বিজ্ঞাপনে কাজ করে দর্শক হৃদয়ে স্থায়ীভাবে রাজত্ব করতে শুরু করেন মিষ্টি হাসির এ মেয়ে।

একাধিক ধারাবাহিক আর প্যাকেজ নাটকেও অভিনয় করে প্রশংসা পান মোনালিসা। মডেলরাও যে অভিনয় করতে জানেন, এ মডেল প্রমাণ করে দেখান ছোট পর্দায় দীর্ঘ সময় অভিনয়ের নৈপুণ্য দিয়ে। ২০১৩ সালে বিয়ের পর স্বামীর সঙ্গে নিউইয়র্কে পাড়ি জমান।

সেই থেকে ব্যক্তি জীবনে আমেরিকাতেই বেশি সময় কেটেছে মোনালিসার। দায়িত্ব পালন করেছেন যুক্তরাষ্ট্র-ভিত্তিক বাংলা চ্যানেল টাইম টিভির প্রোগ্রাম প্রধান হিসেবে।

বর্তমানে কর্মরত আছেন কিকো মিলান নামের একটি কোম্পানির অ্যাসিসটেন্ট ম্যানেজার হিসেবে। মাঝে মাঝে মাতৃভূমিতে অল্প কিছুদিনের জন্য সময় কাটাতে আসেন। কাজ করেন ঈদের বিশেষ নাটক কিংবা কোনো নতুন বিজ্ঞাপনে।

মোনালিসা অভিনীত জনপ্রিয় কিছু নাটক হলো তৃষ্ণা, কাগজের ফুল, শ্রীকান্তের বক্স সিরিজের নাটক, বয়স যখন একুশ, চম্পা কলি, বাজি, একটু ভালোবাসা, ঘরে ফেরা, বৃষ্টির পরে ইত্যাদি। ক্যারিয়ারের ঝুড়িতে আছে মিস ফটোজেনিক অ্যাওয়ার্ড, মেরিল-প্রথম আলোসহ একাধিক পুরস্কার।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত