ঢাকা, শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

সৃজিত একটা অভিজ্ঞতা: রুক্মিণী

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ১৫:৩৭  
আপডেট :
 ০৫ অক্টোবর ২০২৪, ১৬:১০

সৃজিত একটা অভিজ্ঞতা: রুক্মিণী
টালিউড অভিনেত্রী রুক্মিণী মৈত্র। ছবি: সংগৃহীত

টালিউড অভিনেত্রী রুক্মিণী মৈত্রের ছবি ‘টেক্কা’ মুক্তি পাচ্ছে। এতে তার সঙ্গী দেব। সিনেমাটি নির্মাণ করেছেন ওপার বাংলার গুণী নির্মাতা সৃজিত মুখার্জি। সাধারণত তার নির্মিত সিনেমা করা কিংবা দেখার জন্য মুখিয়ে থাকেন সবাই। এদিকে সম্প্রতি ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের এক সাক্ষাৎকারে এমনটাই জানালেন এই অভিনেত্রী।

সেখানে রুক্মিণীর কাছে জানতে চাওয়া হয়, সিনেমার শুটিংয়ের সময় সৃজিত কতটা সাহায্য করেছিলেন তাকে? জবাবে অভিনেত্রী বলেন, সৃজিত আমার কাছে কোনো পরিচালক নয়, ও আমার কাছে একটা অভিজ্ঞতা। সৃজিতের সবচেয়ে বড় গুণ— একজন অভিনেতার থেকে তিনি কী চাচ্ছেন, সেটা তার কাছে স্পষ্ট।

তিনি আরও বলেন, আমার আগের সিনেমাগুলো শুটিংয়ের আগে নির্মাতার সঙ্গে আলোচনা করতাম। কিন্তু এবারে ততটা সময় পাইনি। তাই তিনি আমার কাছে ঠিক কী চাচ্ছেন, তা সেটে গিয়েই বুঝতে পারি। একশজন দর্শকের যদি মায়াকে পছন্দ না হয়, তার দায় আমার। কিন্তু একজনেরও ভালো লাগলে, সেই কৃতিত্ব কিন্তু সৃজিতের।

‘টেক্কা’ সিনেমায় রুক্মিণীর নাম মায়া। চরিত্রটি নিয়ে অভিনেত্রী বলেন, খুব কঠিন চরিত্র। পুলিশ অফিসার। একটু পুরুষালি ভাব আছে। কথাও সেভাবে বলে। অ্যাকশনও করে। এখন আর বেশি বলতে চাই না। কিন্তু আমার ক্যারিয়ারের কঠিনতম তিনটি চরিত্রের মধ্যে মায়া একটি।

প্রসঙ্গত, ‘টেক্কা’ সিনেমায় দেব-রুক্মিণী ছাড়া আরও অভিনয় করেছেন, পরাণ বন্দ্যোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়, টোটা রায়চৌধুরী, বিশ্বজিৎ ঘোষসহ অনেকে।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত