ঢাকা, সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

নিজের গানে নাম না থাকায় ক্ষুব্ধ আকাশ সেন!

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৩৯

নিজের গানে নাম না থাকায় ক্ষুব্ধ আকাশ সেন!
ছবি: সংগৃহীত

চিত্রনায়ক শাকিব খান অভিনীত এবং রায়হান রাফি পরিচালিত ‘তুফান’ সিনেমা ছিল এ বছরের মেগাহিট। আলোচিত সিনেমাটির ‘দুষ্টু কোকিল’ শিরোনামের গানটিও দুর্দান্ত হিট। গানটির কথা, সুর ও আংশিক ভয়েস দিয়েছেন দুই বাংলার কণ্ঠশিল্পী, সুরকার ও সংগীত পরিচালক আকাশ সেন। কিন্তু সিনেমা এবং গানের ক্রেডিট লাইনে নেই এই গায়কের নাম। নিজের গানে নাম না থাকায় ক্ষুব্ধ হয়ে সামাজিক যোগাযোমাধ্যমে আক্ষেপ প্রকাশ করেছেন আকাশ সেন।

সম্প্রতি ওটিটিতে মুক্তি পেয়েছে ‘তুফান’। সেখানে সিনেমার টাইটেল কার্ডে ‘দুষ্টু কোকিল’র কণ্ঠশিল্পী হিসেবে উল্লেখ আছে শুধু দিলশাদ নাহার কনার নাম। গানটির স্রষ্টা আকাশের নাম রাখা হয়নি। মূলত এ কারণেই খেপেছেন কলকাতার এই সংগীতশিল্পী।

রোববার (২৯ সেপ্টেম্বর) বিষয়টি নিয়ে নিজের ফেসবুকে আকাশ লিখেছেন, তুফান সিনেমা এখন চরকি এবং হইচই নামক দুটি প্ল্যাটফর্মে চলছে। আর দুষ্টু কোকিল গানটা ‘তুফান’ সিনেমার সর্বোচ্চ সংখ্যায় দেখা হয়েছে। কিন্তু দুটি ওটিটি অ্যাপের কোনোটারই টাইটেল কার্ডে সংগীত পরিচালক, গীতিকার বা গায়কের তালিকায় আমার নাম নেই। অথচ ‘দুষ্টু কোকিল’ গান আমার লেখা, সুর এবং আংশিক গাওয়া। চরকি মানলাম বাংলাদেশের প্রতিষ্ঠান, আমার নাম দেয়নি, কিন্তু হইচই? সেটা তো কলকাতার, তারা কেন এই অন্যায় অরাজকতা করল?

তিনি আরও লেখেন, দেখুন এই গানটা থেকে আমার আর পাওয়ার কিছু নেই। বরং আপনারা গান থেকে আয় করছেন, করুন, আরও করুন। তবে যারা কনটেন্ট বানায় দিন-রাত এক করে, তাদের প্রতি এত অন্যায় করবেন না। এতে অভিশাপ লাগে। কুড়ি বছর পার করলাম মিউজিকের সঙ্গে, আরও কুড়ি বছর কাজ করব বেঁচে থাকলে। অনেককে উঠতে, নামতে দেখলাম। কারণ, ওপরওয়ালা সঠিক বিচার করেন।

সবশেষ তিনি লেখেন, আপনারা আমার নাম না দেন, কিন্তু আমার কাজকে দাবাতে পারবেন না। আমি ছিলাম, আছি, মরার পরও থাকব আমার প্রিয় শ্রোতাদের অন্তরে। কারণ, আমার নিয়ত পরিষ্কার।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত